বৃহস্পতিবার, জানুয়ারি ২৭, ২০২২

মাঠে নামার আগেই বড় দুঃসংবাদ পেল আর্জেন্টিনা

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২ | প্রিন্ট  

মাঠে নামার আগেই বড় দুঃসংবাদ পেল আর্জেন্টিনা

দক্ষিণ আমেরিকা অঞ্চলের (কনমেবল) বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে মাঠে নামছে আর্জেন্টিনা। শুক্রবার (২৮ জানুয়ারি) বাংলাদেশ সময় ভোর ৬টা ১৫ মিনিটে চিলির মুখোমুখি হবে আলবিসেলেস্তেরা। তবে নতুন বছরে মাঠে নামার আগেই দুঃসংবাদ পেয়েছে তারা।

এমনিতেই দলপতি লিওনেল মেসি নেই, তারওপর মরার ওপর খাঁড়ার ঘা হয়ে এসেছে আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনির করোনায় আক্রান্তের খবর। চিলির বিপক্ষে ডাগআউটে দেখা যাবে না তাকে। এ ছাড়া স্ক্যালোনি ছাড়াও আরও দুই সদস্য পজিটিভ বলে জানা গেছে।


কোচ স্ক্যালোনির সঙ্গে সহকারি কোচ পাবলো আইমার ও মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারও করোনা আক্রান্ত হয়েছেন। এ ছাড়া অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের সংস্পর্শে আসা আরেক মিডফিল্ডার এমিলিয়ানো বুয়েন্দিয়াকেও দলের বাইরে রাখা হয়েছে।

গেল বছরটা দুর্দান্ত ছিল আর্জেন্টিনার জন্য। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জেতা ছাড়াও বছরজুড়ে অপরাজিত ছিল তারা। এ ছাড়া এরই মধ্যে লাতিন অঞ্চল থেকে কাতার বিশ্বকাপের টিকিটও নিশ্চিত হয়ে গেছে মেসি বাহিনীর। তবে নতুন বছরের শুরুতেই বড় ধাক্কা খেল দলটি।


তবে নিজে না থাকতে পারলেও দল নিয়ে আশাবাদী কোচ লিওনেল স্ক্যালোনি। ভার্চ্যুয়াল এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, দলের সঙ্গে ওয়াল্টার স্যামুয়েলস, রবার্তো আয়ালা, ডিয়েগো প্লাসেন্তে থাকবেন। তাদের নিয়ে আমি আশাবাদী।

এ ছাড়া তিনি জানান, শুধু পিসিআর টেস্টে পজিটিভ আসায় দলের সঙ্গে যোগ দিতে পারছি না, কারণ আমাকে চিলিতে ঢুকতে দেবে না। স্ক্যালোনি বলেন, আমি সুস্থই আছি।

চিলি ম্যাচ বাদেও আর্জেন্টিনা ২ ফেব্রুয়ারি খেলবে কলম্বিয়ার বিপক্ষে। এ দুই ম্যাচকে সামনে রেখে মেসিকে বাদ দিয়ে স্কোয়াড ঘোষণা করে আলবিসেলেস্তে শিবির। মেসি না থাকলেও দলে জায়গা পেয়েছেন লাওতারো মার্টিনেজ, হোয়াকিন কোরেয়া, পাওলো দিবালাদের।

দলে গোলরক্ষক হিসেবে আছেন ফ্রাঙ্কো আরমানি, এস্তেবান আন্দ্রাদা, এমিলিয়ানো মার্টিনেজ ও হুয়ান মুসো। মার্টিনেজ গত বছর কোপা আমেরিকা জয়ের পর থেকেই রয়েছেন দুর্দান্ত ফর্মে। তাকেই দলের প্রথম পছন্দের গোলরক্ষক হিসেবে বিবেচনা করা হচ্ছে। ডিফেন্ডার হিসেবে যারা স্কালোনির দলে জায়গা পেয়েছেন তারা হলেন- নাহুয়েল মলিনা, গঞ্জালো মন্তিয়েল, লুকাস মার্টিনেজ কোয়ার্তা, জার্মান পেৎজেলা, নিকলাস অটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, নিকলাস টালিয়াফিকো, মার্কোস আকুনইয়া।

এদিকে মেসিকে স্কোয়াডে না রাখা প্রসঙ্গে আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি বলেন, বিশ্বকাপ বাছাইয়ের আসন্ন দুই ম্যাচ সামনে রেখে দল ঘোষণার আগে তার (মেসি) সঙ্গে কথা বলেছিলাম। সে সময় মেসি করোনা থেকে মাত্রই সেরে উঠছিলেন। তিনি বলেন, সে আমাদের সঙ্গে থাকলে অবশ্যই ভালো লাগতো। আমি তার সঙ্গে কথা বলেছিলাম। সে আমাকে জানিয়েছে যে, করোনা তাকে ভালোভাবেই ঘায়েল করেছে। আর যে কারণে তার প্রয়োজন বিশ্রামের। সে জন্যই তাকে ক্লাবে থেকে বিশ্রাম নিতে বলেছিলাম।

Posted ৩:৩১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]