• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মাঠ পর্যায়ে তদারকি বাড়ানোর নির্দেশ দিলেন ঢাদসিক মেয়র

    | ২১ এপ্রিল ২০২১ | ৮:২৩ অপরাহ্ণ

    মাঠ পর্যায়ে তদারকি বাড়ানোর নির্দেশ দিলেন ঢাদসিক মেয়র

    ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ঢাদসিক) এলাকায় মাঠ পর্যায়ে মশক নিয়ন্ত্রণ ও ওয়াসার কাছ থেকে পাওয়া বদ্ধ নর্দমা পরিষ্কার কার্যক্রম নিবিড়ভাবে তদারকি করতে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদেরকে নির্দেশ দিয়েছেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।
    বুধবার সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও বিভাগীয় প্রধানদের সাথে জুম প্লাটফর্মে বৈঠক করে এই নির্দেশনা দেন মেয়র।
    তাপস বলেন, এপ্রিল মাস শেষ হয়ে যাচ্ছে, সামনে ঈদ। এ সময় ডেঙ্গু মশকের যে প্রকোপ এবং আমরা যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি সেখানে আমরা দেখছি যে, প্রায় সব জায়গাতেই এডিস মশার কিছু লার্ভা পাওয়া যাচ্ছে। বিষয়টা নিবিড়ভাবে তদারকি করার প্রয়োজনীয়তা রয়েছে। আমাদের কার্যক্রম কোনভাবেই যাতে ব্যাহত না হয়, সে বিষয়টা আপনারা তদারকি করবেন।
    তিনি বলেন, উন্মুক্ত নর্দমা পরিষ্কার কার্যক্রম আমাদের চলমান কর্মপরিকল্পনা মধ্যেই আছে। এছাড়াও ওয়াসার কাছে থেকে আমরা যে বদ্ধ নর্দমাগুলো পেয়েছি সেগুলোও কিন্তু বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের মাধ্যমে পরিষ্কার করতে এরই মাঝে আমরা ঠিকাদার নিয়োগ কার্যক্রম শুরু করেছি। তার মাধ্যমে আমরা এগুলো পরিষ্কার করার ব্যবস্থা নিচ্ছি। ঢাদসিক মেয়র বলেন, নর্দমা পরিষ্কারের জন্য ওয়াসার একটি বাজেটও ছিলো এবং বাৎসরিক কার্যক্রমও ছিলো।


    কিন্তু আমরা দেখেছি যে সেটা ফলপ্রসূ কোনো সময়ই হয়নি। যার কারণে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পানি নিষ্কাশন বাধাগ্রস্ত হয়েছে, পানি নিষ্কাশন সঠিকভাবে হয়নি। এই যে ঠিকাদারদের মাধ্যমে আমরা এসব বন্ধ নর্দমা পরিষ্কারের ব্যবস্থা করছি, তারা ঠিক মতো বর্জ্য পরিষ্কার করছে নাকি তা মাঠ পর্যায়ে তদারকি করতে হবে। ঘুরতে হবে, দেখতে হবে।শেখ তাপস, আমাদের অবকাঠামো উন্নয়নের কাজগুলো যথারীতি চালিয়ে যেতে হবে। ঠিকাদারকে সহযোগিতা করতে হবে, যাদেরকে আমরা কার্যাদেশ দিয়েছি সেই কাজগুলো যেন তারা সঠিক সময়ে সম্পন্ন করতে পারে। কারণ আমাদের কার্যক্রমের একটি বড় অংশই কিন্তু সামনে যে জলাবদ্ধতা বা বর্ষা মৌসুমকে সামনে রেখে। আমাদের বর্জ্য ব্যবস্থাপনা এবং অবকাঠামো উন্নয়ন, দু’টোর সমন্বয়ে সমন্বিত কাজ করছি। যাতে করে সামনের বর্ষা মৌসুমকে আমরা ভালো করে নিয়ন্ত্রণে রাখতে পারি, জলাবদ্ধতা থেকে মুক্ত রাখতে পারি।

    ajkerograbani.com

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757