• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মাদক বাহক হিসেবে হচ্ছে কবুতরের ব্যবহার

    অনলাইন ডেস্ক | ২৭ মে ২০১৭ | ৬:০১ অপরাহ্ণ

    মাদক বাহক হিসেবে হচ্ছে কবুতরের ব্যবহার

    কবুতরের পিঠে আটকানো ব্যাগে ভরে মাদক পাচারের এক অভিনব ঘটনা ধরেছেন কুয়েতের শুল্ক কর্মকর্তারা । কুয়েতি সংবাদপত্র আল-রাই জানিয়েছে, কবুতরটির পিঠে আটকানো একটি ছোট্ট কাপড়ের ব্যাগে ১৭৮টি কেটামাইন ট্যাবলেট পাওয়া গেছে। এটি এক ধরণের চেতনানাশক ট্যাবলেট – যা অবৈধ ‘পার্টি ড্রাগ’ হিসেবে ব্যবহৃত হয়।


    বার্তাবাহক হিসেবে কবুতরের ব্যবহার নতুন নয়। প্রাচীর রোমান যুগেও এর প্রচলন ছিল। কিছু কবুতরের এমন ক্ষমতা আছে যাতে তারা শত শত কিলোমিটার দূর থেকেও নিজের বাড়ি চিনে ফিরে আসতে পারে। প্রাচীন সেই প্রচলন ব্যবহার করে নতুন ভাবে হচ্ছে মাদক পাচার।

    ajkerograbani.com

    ইরাক-কুয়েত সীমান্তের কাছে আবদালি শহরের কাস্টমস ভবনের কাছে একটি কবুতর ধরা পড়ে। যার পিঠে আটকানো একটি ছোট্ট কাপড়ের ব্যাগে ১৭৮টি কেটামাইন ট্যাবলেট। শুল্ক বিভাগের লোকেরা আগেই জানতেন যে মাদক চোরাপাচারের কাজে কবুতর ব্যবহৃত হচ্ছে – কিন্তু এর একটা দৃষ্টান্ত ধরা পড়লো এই প্রথম।

    কোস্টা রিকায় ২০১৫ সালে একটি কারাগারের রক্ষীরা এমনি একটি কবুতর ধরেছিল, যার পিঠে বাঁধা থলিতে কোকেন এবং গাঁজা ভর্তি ছিল। এর আগে ২০১১ সালে কলম্বিয়াতেও পুলিশ একটি কারাগারের বাইরে একটি কবুতর ধরে – যার গায়ে কোকেন ও গাঁজা ভর্তি ব্যাগ বাঁধা ছিল। কিন্তু ব্যাগের ওজন বেশি হওয়ায় কবুতরটি কারাগারের দেয়াল পার হবার মতো উঁচু দিয়ে উড়তে পারছিল না।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757