• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মাদক, সন্ত্রাস ও সিট বাণিজ্যের অভয়ারণ্যে পরিণত হয়েছে হাবিপ্রবি

    হাবিপ্রবি প্রতিনিধিঃ | ২২ মার্চ ২০১৯ | ৮:১৭ পূর্বাহ্ণ

    মাদক, সন্ত্রাস ও সিট বাণিজ্যের অভয়ারণ্যে পরিণত হয়েছে হাবিপ্রবি

    দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) শাখা ছাত্রলীগের একটি গ্রুপ ছাত্রলীগের অন্য একটি গ্রুপের বিরুদ্ধে নিজ কর্মীদের ওপর নির্যাতনের অভিযোগ এনে সুষ্ঠ বিচারের দাবিতে উপাচার্য বরাবর স্বারকলিপি প্রদান করেছে। এ ব্যাপারে উপাচার্যের পিএস শামসুজ্জোহা বাদশা এর সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি স্বারকলিপ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।


    গতকাল বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম বরাবর তারা এই স্বারকলিপি প্রদান করে।


    বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের প্রচার সম্পাদক আতিকুর রহমান রানা স্বাক্ষরিত স্বারকলিপিতে বলা হয়, গত ১৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধুর ৯৯ তম জন্মদিন উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শুভেচ্ছা ও কেক কাটার আয়োজন করা হয়। উক্ত কেক কাটাকে কেন্দ্র করে কিছু অছাত্র নামধারী বহিস্কৃত ছাত্রলীগ কর্মী–জামাত শিবিরের কর্মীদের সাথে নিয়ে আমাদের পরীক্ষিত ও ত্যাগী ছাত্রলীগ কর্মীদের ওপর নির্যাতন করে আসছে। এমনকি তারা আমাদের কর্মীদের আবাসিক হল থেকে বের করে দিয়ে তাদের প্রয়োজনীয় জিনিসপত্র, ল্যাপটপ ও আসবাব পত্র লুটপাট করেছে।

    স্বারকলিপিতে আরও বলা হয় , এ বিষয় গুলো নিয়ে বারবার বিশ্ববিদ্যালয় প্রশাসন ও হল প্রশাসনকে জানানো হলেও প্রশাসন দৃশ্যমান কোন পদক্ষেপ গ্রহণ করেন নি। যার ফলে হল গুলো ক্রমশ মাদক, সন্ত্রাস ও সীট বানিজ্যের অভয়ারণ্যে পরিণত হয়েছে। এসব হলগুলো এখন নিয়ন্ত্রণ করছে অনুপ্রবেশকারী অছাত্ররা যারা কখনোই ওতপ্রোতভাবে ছাত্রলীগের সাথে জড়িত ছিলনা।

    স্বারকলীপিতে প্রচার সম্পাদক বলেন, ছাত্রদের নিরাপত্তা দানে ব্যর্থ হওয়ার দায়িত্ব বিশ্ববিদ্যালয় প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালকসহ হল প্রধানদের নিতে হবে। আগামী ৭ দিনের মধ্যে সুষ্ঠ তদন্ত স্বাপেক্ষ এসব দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়া হলে, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের নিয়ে কঠোর থেকে কঠোরতর আন্দোলনে যাবে।

    উল্লেখ্য যে , বিগত প্রায় ৯ বছর ধরে বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কোন কমিটি নেই। একারনে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগ ৩টি অংশে বিভক্ত হয়ে পড়েছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673