সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

মাদ্রিদে অনিয়মিত অভিবাসীদের বিভিন্ন দাবি নিয়ে বিক্ষোভ

  |   রবিবার, ২০ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

মাদ্রিদে অনিয়মিত অভিবাসীদের বিভিন্ন দাবি নিয়ে বিক্ষোভ

স্পেনের রাজধানী মাদ্রিদে বিভিন্ন দাবি নিয়ে বিক্ষোভ সমাবেশ করেছে অভিবাসীরা।  শুক্রবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় আন্তর্জাতিক অভিবাসন দিবস উপলক্ষে স্পেনে অভিবাসীদের অধিকার ও সুরক্ষা নিয়ে কাজ করে বাংলাদেশি মানবাধিকার সংগঠন ভাল্লিয়েন্তে বাংলাসহ ১৪টি সংগঠনের আয়োজনে সমাবেশে স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে ঐতিহাসিক “সল” চত্বর।
এতে বাংলাদেশি অভিবাসী ছাড়াও বিভিন্ন দেশের প্রায় কয়েক হাজার অভিবাসী অংশগ্রহণ করেন।
সমাবেশে ৯টি দাবির কথা তুলে ধরে হয়। সেগুলো হলো; অনিয়মিত অভিবাসীদের নিয়মিতকরণ, পুলিশি হয়রানি ও বর্ণবাদীদের বিদেশিদের ওপর নির্যাতন ও জুলুম বন্ধ, সবার জন্য দোভাষী উন্মুক্ত করা, গৃহকর্মীদের সমান শ্রমধিকার প্রদান, কর্মসংস্থান সৃষ্টি, চিতা (appyenment) উন্মুক্ত করা, কাজের কন্টাক্ট ছাড়া রেসিডেন্স কার্ড প্রদান,কৃষি কাজে নিয়োজিত অবৈধ প্রবাসীদের জন্য বিনা শর্তে বৈধকরণ, ইউরোপীয় ইউনিয়নের ডাবলিন চুক্তি বাতিল করে আশ্রয় প্রত্যাখ্যান অভিবাসীদের আশ্রয় প্রদান করা।
স্পেনিস  মানবাধিকার সংগঠন রেড সলিরিদাদের আকখিদা নিলেসের উপস্থাপনায় এতে বক্তব্য দেন রেড ইন্টার লাভাপিয়েসের সভাপতি মারিয়া খসে তররেস পেরেজ পেপা, সেন্দাদে কুইদাদের কার্লুস মাইতে, তাবাকারোলা কার্লুস, বাংলাদেশি মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলার সভাপতি মোহাম্মদ ফজলে এলাহীসহ শাওন আহমেদ, মো. জুলহাস মিয়া, আলামীন পলোয়ানসহ বিভিন্ন সংগঠনের নেতারা।

Facebook Comments Box


Posted ৮:৩১ পূর্বাহ্ণ | রবিবার, ২০ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০