• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মানব শরীর থেকে পোষা কুকুর করোনাভাইরাসে আক্রান্ত

    | ০৬ মার্চ ২০২০ | ১০:২৯ অপরাহ্ণ

    মানব শরীর থেকে পোষা কুকুর করোনাভাইরাসে আক্রান্ত

    করোনার আতঙ্ক সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে। লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। তবে বিশেষজ্ঞরা বলেছেন, করোনা মানুষের দেহ থেকে প্রাণীর দেহে ছড়ায় না। কিন্তু এই এরই মধ্যে এসেছে এক অদ্ভুত সংবাদ। মানব শরীর থেকে এক পোষা কুকুর করোনা ভাইরাসে আক্রান্ত হওযার খবর এসেছে হংকং থেকে।


    হংকংয়ের কৃষি, মৎস্য ও সংরক্ষণ বিভাগ বলছে, করোনা ভাইরাসে আক্রান্ত এক রোগীর শরীর থেকে পোষা কুকুরটিও ভাইরাসের শিকার। ৬০ বছর বয়স্ক রোগীর পোষা কুকুর ক্যানাইন শুক্রবার থেকে দুর্বল ছিলো। যার ফলে ভাইরাস আক্রমণের শঙ্কা আরও জোরালো করে তুলছে। নাক এবং মুখের মাধ্যমে এই ভাইরাস কুকুরটির শরীরে ঢুকেছে। কুকুরটিকে পর্যবেক্ষণের জন্য আইসোলেশন বিভাগে রাখা হয়েছে এবং বারবার তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে।


    হংকংয়ের স্বাস্থ্য বিশেষজ্ঞরা কুকুরের এই ভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়ে চিন্তিত হলেও সকলেই একমত যে কুকুরের এই ভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকি বেশ কম। আরও একটি কুকুরকে পরীক্ষা করা হয়েছিল। তার রিপোর্ট নেগেটিভ এসেছে। অবশ্য এএফসিডি মুখপাত্র বলছেন, এই ঘটনার জন্য প্রাণীর মালিকদের উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই এবং কোনো পরিস্থিতিতে তাদের পোষা প্রাণীটিকে ত্যাগ করা উচিত হবে না।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673