• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মানুষকে কচুরিপানা খেতে বলিনি: পরিকল্পনামন্ত্রী

    ডেস্ক | ১৮ ফেব্রুয়ারি ২০২০ | ৮:১০ অপরাহ্ণ

    মানুষকে কচুরিপানা খেতে বলিনি: পরিকল্পনামন্ত্রী

    পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, যেকোনো বিষয় নিয়েই গবেষণা করা যায়, তবে দেশের মানুষকে কচুরিপানা খেতে বলিনি। মঙ্গলবার এনইসি সম্মেলন কক্ষে এসব কথা বলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।


    সোমবার হাস্যরস করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের করা মন্তব্যের নানা ধরনের ব্যাখ্যা হচ্ছে। এ প্রেক্ষিতে কচুরিপানা ও কাঁঠাল বিষয়ে করা মন্তব্যে ব্যাখ্যা দিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, যেকোনো বিষয় নিয়েই গবেষণা করা যায়, তবে দেশের মানুষকে কচুরিপানা খেতে বলিনি।


    এসময় মন্ত্রী বলেন, থাইরা (থাইল্যান্ডের লোকেরা) করছে না, পেয়ারা থেকে বিচি উঠিয়ে দিয়েছে। আমরা খাচ্ছি না আরামছে? আমাদের এখানে তা সম্ভব না? সেই প্রেক্ষিতে আমি বলছিলাম গবেষণা আরো বেশি করে করেন। কাঁঠাল নিয়ে গবেষণা করেন।

    মন্ত্রী আরো বলেন, কচুরিপানার ফুলতো আমি নিজে খেয়েছি। বেসনে ডুবিয়ে মা ভাজতো। এগুলো খুব মিস করি।

    এরআগে, গতকাল সোমবার দুপুরে এনইসি-২ সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে হাস্যরস করে তিনি বলেন, কচুরিপানাকে খাওয়ার উপযোগী করা যায় কিনা, দেখেন। গরু তো খায়, গরু খেতে পারলে আমরা কেন পারবো না। গবেষণা করে তাদের জন্য হলেও পুষ্টি বাড়ানো যায় কি না, তা দেখা যাক।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673