শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

মানুষ ও কর্মীরাই আওয়ামী লীগের মূল চালিকাশক্তি: পানিসম্পদ উপমন্ত্রী

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ১৬ জুলাই ২০২১ | প্রিন্ট  

মানুষ ও কর্মীরাই আওয়ামী লীগের মূল চালিকাশক্তি: পানিসম্পদ উপমন্ত্রী

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, এদেশের মানুষের আশা-আকাঙ্ক্ষার ভরসা আওয়ামী লীগ। দেশের মানুষ ও কর্মীরাই সংগঠনটির মূল চালিকাশক্তি। এজন্য জনগণের সমর্থন নিয়ে টানা তৃতীয়বারের মতো ক্ষমতায় এসে দেশকে উন্নয়নের শিখরে নিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

শুক্রবার আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারান্তরীণ দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক ভার্চুয়াল আলোচনায় সভায় তিনি এসব কথা বলেন।


এনামুল হক শামীম বলেন, দেশের বিকাশমান গণতন্ত্রকে কফিনবন্দি করে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার মিথ্যা ও সাজানো মামলায় গ্রেফতার করেছিল। বিএনপির একগুয়েমির কারণে দেশে ১/১১ সৃষ্টি হয়েছিল। সে সময়ে বিএনপি ক্ষমতায় ছিল। কিন্তু প্রথমে গ্রেফতার করা হয় বঙ্গবন্ধুকন্যাকে। কারণ ষড়যন্ত্রকারীরা মনে করেছিল শেখ হাসিনাকে রাজনীতি থেকে মাইনাস করতে পারলে দেশকে পাকিস্তানি ভাবধারায় ফিরিয়ে আনা যাবে। কিন্তু সম্ভব হয়নি। দেশের জনগণ, বিশেষ করে তৃণমূলের নেতাকর্মী এবং দেশি-বিদেশি নানা চাপে তথাকথিত তত্ত্বাবধায়ক সরকার নেত্রীকে মুক্তি দিতে বাধ্য হন।

তিনি আরো বলেন, মহান মুক্তিযুদ্ধে পরাজিত শক্তিরা দীর্ঘদিন ধরে বাংলাদেশের রাষ্ট্রীয় ক্ষমতা দখলের চেষ্টা করেছে। যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে, জেলখানায় জাতীয় চার নেতাকে হত্যা করেছে এবং ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে শেখ হাসিনাকে হত্যা করার চেষ্টা করছে তারাই মূলত শেখ হাসিনাকে ১/১১-তে গ্রেফতারের ষড়যন্ত্র করেছিল।


বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যকরী সভাপতি রফিকুল আলমের সভাপতিত্বে ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম।

সংগঠনটির সাংগঠনিক সম্পাদক সুজন হালদারের সঞ্চালনায় সভায় অংশ নেন অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য রফিকুল ইসলাম রনি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

Facebook Comments Box

Posted ১০:২৯ অপরাহ্ণ | শুক্রবার, ১৬ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১