• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মারমা কিশোরী ধর্ষণের শাস্তির দাবিতে মশাল মিছিলে পুলিশের বাধা

    ঢাবি প্রতিনিধি | ১৯ ফেব্রুয়ারি ২০১৮ | ৮:৪৯ অপরাহ্ণ

    মারমা কিশোরী ধর্ষণের শাস্তির দাবিতে মশাল মিছিলে পুলিশের বাধা

    সেনাবাহিনীর সদস্য কর্তৃক দুই মারমা কিশোরী ধর্ষণ ও যৌন নিপীড়নের শাস্তির দাবিতে সোমবার সন্ধ্যায় শাহবাগ জাতীয় যাদুঘরের সামনে মশাল মিছিল করেছে ‘নিপীড়নের বিরুদ্ধে নাগরিকবৃন্দ’।
    মশাল মিছিল করার সময় পুলিশের বাধার সম্মুখীন হন তারা। এতে পুলিশের সাথে আন্দোলনকারীদের হাতাহাতির ঘটনা ঘটে।
    মিছিলটি শাহবাগ জাতীয় যাদুঘরের সামনে থেকে শুরু হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) দিকে যাওয়ার পথে তারা পুলিশের বাধার সম্মুখীন হন। তখন তাদের সাথে পুলিশের হাতাহাতির ঘটনা ঘটে। পরে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ঘুরে পুনরায় শাহবাগে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
    সমাবেশে গবেষক সায়দিয়া গুলরুখ বলেন, পাহাড়ী দুই মারমা কিশোরীর ধর্ষণের ঘটনার মতো এ ধরনের ঘটনা পৃথিবীর আর কোনো দেশে ঘটেনি। এমনকি ইসরাঈলেও না। কারণ সে দেশের সেনাবাহিনীকে বলা হয় সবচেয়ে শোষক সেনাবাহিনী। কিন্তু বাংলাদেশের সেনাবাহিনীও এমন নিকৃষ্ট কর্ম এদেশে করেছে। ধর্ষণ করে তাদেরকে এখন অপরহণ করে হাসপাতাল থেকে নিয়ে একজন নেতার বাড়ীতে রাখা হয়েছে। কিন্তু এ ঘটনার সুষ্ঠু কোনো বিচার প্রক্রিয়ার লক্ষণ দেখতে পাচ্ছি না। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে, উল্টো ধর্ষণের শিকার ওই দুই কিশোরীকে রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার করা হচ্ছে।
    মিছিলের বাধা দেওয়ার কারণ ব্যাখ্যা করে শাহবাগ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হোসেন বলেন, একুশে বই মেলাকে কেন্দ্র করে এই এলাকায় কঠোর নিরাপত্তা চলছে। তাই এ এলাকাতে সকল প্রকার মিছিল মিটিং বন্ধ রাখার নির্দেশ আছে। তবে তারা অনুমতি না নিয়ে সমাবেশ করায় তাদের বাধা দেওয়া হয়েছে।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673