• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মার্কিন কর্মকর্তার কোলে বিপন্ন রোহিঙ্গা শিশু

    অনলাইন ডেস্ক | ০৪ নভেম্বর ২০১৭ | ৮:৪০ অপরাহ্ণ

    মার্কিন কর্মকর্তার কোলে বিপন্ন রোহিঙ্গা শিশু

    পৃথিবীর সবথেকে বিপন্ন জনগোষ্ঠীর এক শিশুকে কোলে তুলেছেন শীর্ষ ক্ষমতাধর রাষ্ট্রের পররাষ্ট্র দফতরের এক কর্মকর্তা। মার্কিন প্রতিনিধি দলের সফরকালে পররাষ্ট্র দফতরের মুখপাত্র হেদার নোয়ার্ট কক্সবাজারের শরণার্থী শিবিরের রোহিঙ্গা শিশুকে কোলে তুলে নেন। ভারপ্রাপ্ত সহকারী পররাষ্ট্রমন্ত্রী সাইমন হিনশ-এর পাশাপাশি তিনিও কথা বলেন ভাগ্যহারা জনগোষ্ঠীর সঙ্গে। ঢাকার মার্কিন দূতাবাস তাদের দাফতরিক ফেসবুক একাউন্টে এ সংক্রান্ত বেশ কয়েকটি ছবি প্রকাশ করেছে।


    রাখাইন প্রদেশে চলমান সহিংসতা ও জাতিগত নিধন থেকে বাঁচতে পালিয়ে আসা রোহিঙ্গা জনগোষ্ঠীর মানুষদের জন্য তৈরি করা শিবিরটির অবস্থান কক্সবাজারের উখিয়ায়। কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প নামে পরিচিত শিবিরটি এখন বিশ্বের অন্যতম বৃহৎ শরণার্থী শিবিরে পরিণত হয়েছে।


    শুক্রবার দুপুরে ওই শরণার্থী শিবির পরিদর্শন করে ভারপ্রাপ্ত সহকারী পররাষ্ট্রমন্ত্রী সাইমন হিনশ-এর নেতৃত্বাধীন মার্কিন প্রতিনিধিদল। সে সময় পররাষ্ট্র দফতরের মুখপাত্র হেদার নোয়ার্টকে রোহিঙ্গা জনগোষ্ঠীর নারী ও শিশুদের সঙ্গে কথা বলতে দেখা যায়।

    প্রতিনিধি দলে আরও ছিলেন যুক্তরাষ্ট্রের গণতন্ত্র, মানবাধিকার ও শ্রম ব্যুরোর ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি স্কট বাসবি, দক্ষিণ ও সেন্ট্রাল এশিয়া বিষয়ক ব্যুরোর ভারপ্রাপ্ত ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি টম ভাজদা এবং পূর্ব-এশিয়া ও প্যাসিফিক বিষয়ক ব্যুরোর অফিস ডিরেক্টর প্যাট্রিসিয়া মাহোনি।

    ঢাকার মার্কিন দূতাবাসের এক বিবৃতিতে বলা হয়েছে, এই সংকটে অন্যতম বৃহৎ সহায়তা প্রদানকারী যুক্তরাষ্ট্র সে দেশের প্রতিনিধি দলের সফরকালে জরুরি মানবিক সহায়তা সংক্রান্ত পরিস্থিতি পর্যালোচনা করবে। বিবৃতিতে আরও বলা হয়, সহায়তা প্রদানে সীমাবদ্ধতার ক্ষেত্রগুলোকে নির্দিষ্ট করে জীবন রক্ষাকারী সাহায্য প্রদানের ব্যবস্থাপনার উন্নতি ঘটানো হবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669