• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মালিঙ্গা সব ধরনের ক্রিকেট থেকে ছয় মাস নিষিদ্ধ

    অগ্রবাণী ডেস্ক | ২৮ জুন ২০১৭ | ১১:৪৪ পূর্বাহ্ণ

    মালিঙ্গা সব ধরনের ক্রিকেট থেকে ছয় মাস নিষিদ্ধ

    জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের জন্য শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) ঘোষিত স্কোয়াডেও ছিলেন। তবে দল থেকে বাদ পড়ার শঙ্কা ছিল লাসিথ মালিঙ্গার! কারণ শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারাকে বানর বলার ঘটনায় তখন তার বিরুদ্ধে তদন্ত চলছিল।


    সেই তদন্তের ফল- দোষী প্রমাণিত হয়েছেন মালিঙ্গা। তাই সব ধরনের ক্রিকেট থেকে ছয় মাস নিষিদ্ধ করা হয়েছে লঙ্কান পেসারকে। সঙ্গে জরিমানা করা হয়েছে পরবর্তী ওয়ানডের ৫০ শতাংশ ম্যাচ ফি।

    ajkerograbani.com

    মঙ্গলবার এসএলসির তদন্ত কমিটির দেয়া তথ্যানুযায়ী- মালিঙ্গা আচরণবিধি ভঙ্গ করেছেন। তদন্তে মুখোমুখি হয়ে নিজের ভুল স্বীকার করেছেন তিনি। আনুষ্ঠানিকভাবে ক্ষমাও চেয়েছেন এই পেসার। প্রাথমিকভাবে তাকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়। পরে সেই শাস্তি কমানো হয়। এখন ছয় মাস নিষিদ্ধ মালিঙ্গা।

    শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এক বিজ্ঞপ্তিতে জানায়, ‘দোষী প্রমাণিত হওয়ায় মালিঙ্গাকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছিল। পরে শাস্তির মেয়াদ ছয় মাস কমানো হয়েছে (তবে আগামী ছয় মাসের মধ্যে একই ঘটনা ঘটালে শাস্তির মেয়াদ বেড়ে যাবে!)। পাশাপাশি পরবর্তী ওয়ানডের ৫০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়েছে।’

    প্রসঙ্গত, গত চ্যাম্পিয়নস ট্রফিতে শ্রীলঙ্কার পারফরম্যান্স আশাব্যঞ্জক ছিল না। বিদায় নিশ্চিত করেছিল গ্রুপপর্ব থেকেই। সে সময় ক্রিকেটারদের কড়া সমালোচনা করেছিলেন দেশটির ক্রীড়ামন্ত্রী জয়াসেকারা। মন্ত্রীর দাবি, বেশির ভাগ শ্রীলঙ্কান ক্রিকেটারের শরীরে ২৫ শতাংশের বেশি মেদ। যার লক্ষ্যবস্তু ছিলেন মালিঙ্গা! কড়া ভাষায় জবাব দিতে গিয়েই মন্ত্রীকে বানর বলে ফেলেন লঙ্কান এই পেসার।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757