শনিবার, জুলাই ২, ২০২২

মালয়েশিয়ায় চরম আতঙ্কে প্রবাসীরা

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ০২ জুলাই ২০২২ | প্রিন্ট  

মালয়েশিয়ায় চরম আতঙ্কে প্রবাসীরা

মালয়েশিয়ায় অবৈধ শ্রমিকদের নিজ নিজ দেশে ফেরত পাঠানোর কর্মসূচির মেয়াদ শেষ হওয়ার পর চিরুনি অভিযানে নেমেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ। শুক্রবার (১ জুলাই) থেকে রাজধানী কুয়ালালামপুরসহ বিভিন্ন রাজ্যে অভিযান চালিয়ে বাংলাদেশিসহ পাঁচ শতাধিক বিদেশি শ্রমিককে আটক করা হয়েছে। চরম আতঙ্কে দিন পার করছেন প্রবাসীরা

অবৈধ অভিবাসীদের নিজ নিজ দেশে ফেরত পাঠাতে ২০২০ সালের ডিসেম্বর থেকে রিক্যালিব্রেশন কর্মসূচির ঘোষণা দেয় মালয়েশিয়া সরকার। যার শেষ দিন ছিল গত ৩০ জুন। এরপর থেকেই কাগজপত্র না থাকার অভিযোগে গ্রেফতার অভিযানে নামে দেশটির ইমিগ্রেশন পুলিশ ও বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থা। এতে বাংলাদেশিসহ পাঁচ শতাধিক অবৈধ অভিবাসী আটকের খবর পাওয়া যায়। আর এতে চরম আতঙ্কে দিন পার করছেন প্রবাসীরা।


এদিকে এই ধরপাকড় অভিযান শুধু অবৈধ অভিবাসীদের জন্যই নয় বরং যেসব নিয়োগকর্তা অবৈধ শ্রমিকদের নিয়োগ দেবে সেসব নিয়োগকর্তাকেও আইনের মুখোমুখি করা হবে বলে জানান দেশটির অভিবাসন বিভাগের মহাপরিচালক।

অভিবাসন বিভাগ মহাপরিচাল কদাতুক সেরি খাইরুল জাইমি দাউদ এটি নিয়োগকারী কর্মকর্তা ও বিভিন্ন দেশের অবৈধ শ্রমিকদের জন্য বড় সতর্কবার্তা। আমরা যে কোনো জায়গায় অভিযান পরিচালনা করতে প্রস্তুত। অবৈধ শ্রমিক বিতাড়িত না হওয়া পর্যন্ত আটক অভিযান চলবে।


এদিকে অবৈধ অভিবাসীদের চলমান কর্মসূচির আওতায় এখন পর্যন্ত নিয়োগকর্তার মাধ্যমে প্রায় সাড়ে ৪ লাখ অনিবন্ধিত অভিবাসী অংশ নিয়েছেন। আড়াই লাখ অভিবাসীকে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে।

Posted ১১:১৬ পূর্বাহ্ণ | শনিবার, ০২ জুলাই ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]