বৃহস্পতিবার, মার্চ ১২, ২০২০

মাহমুদউল্লাহ’র চোখে লিটন দাস বিশ্বমানের ব্যাটসম্যান

ডেস্ক   |   বৃহস্পতিবার, ১২ মার্চ ২০২০ | প্রিন্ট  

মাহমুদউল্লাহ’র চোখে লিটন দাস বিশ্বমানের ব্যাটসম্যান

একমাত্র টেস্টে ৫৩ রানের ইনিংস খেলার পর ওয়ানডের তিন ম্যাচে ইনিংসগুলো যথাক্রমে ১০৫ বলে অপরাজিত ১২৬*, ১৪ বলে ৯ ও দেশের ইতিহাসের সর্বোচ্চ ১৪৩ বলে ১৭৬ রান। এই ফর্ম লিটন দাস ধরে রাখেন টি-টোয়েন্টিতেও, খেলেন ৫৯ ও ৬০* রানের দুইটি ইনিংস।
সবমিলিয়ে তিন সিরিজের ৬ ইনিংসে পাঁচ ফিফটির সাহায্যে ৪৮৩ রান, গড় ১২০.৭৫! যে ম্যাচে পঞ্চাশ করতে পারেননি, সেটিতে হয়েছিলেন দূর্ভাগ্যজনক রানআউট। তা না হলে নিশ্চিতভাবেই ছয় ইনিংসে ৫০০ রান করে ফেলতে পারতেন লিটন। তা না হলেও, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে সিরিজসেরার পুরস্কার উঠেছে তারই হাতে।
এছাড়াও বুধবার টি-টোয়েন্টি সিরিজ শেষে ভেসেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের প্রশংসায়। কোনো রাখঢাক না রেখে, লিটন পাশে বসে থাকা অবস্থায়ই, তাকে বিশ্বমানের ব্যাটসম্যান হিসেবে আখ্যায়িত করেছেন মাহমুদউল্লাহ। এর কারণও বলেছেন তিনি।
মাহমুদউল্লাহ বলেন, ‘লিটনকে আমি যতদিন ধরে চিনি, আমার চোখে সবসময়ই ও বিশ্বমানের ব্যাটসম্যান। এই সিরিজে প্রচুর রান করেছে বলেই বিশ্বমানের হয়ে গেছে, এমন নয়। একদম শুরু থেকেই ওর ব্যাটিংয়ে যে ইজিনেস, যে স্মুথনেস- তা আমি ব্যক্তিগতভাবে খুব উপভোগ করি ওর ব্যাটিং। খুব সাবলীল ব্যাটিং করে সবসময়।’
এবারের সিরিজে লিটনের ব্যাটিংয়ের বিশেষ দিক নিয়ে টি-টোয়েন্টি অধিনায়ক আরও বলেন, ‘অনেক ব্যাটসম্যানকে হয়তো অনেক কষ্ট করে রান করতে হয়। কিন্তু ও শুরু থেকেই একদম মসৃণ ব্যাটিং করছে। টেস্টে হোক, ওয়ানডে বা টি-টোয়েন্টিতে। এ সিরিজে হয়তো খুব কম সময়ই বড় শট খেলার চেষ্টা করেছে। খুব সুন্দর, গোছানো ইনিংস খেলেছে। আশা করি এটি ধরে রাখবে।’


Posted ৫:৩২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১২ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]