• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মিয়ানমারের কাছে অস্ত্র বিক্রি বন্ধ করবে না ইসরাইল

    অনলাইন ডেস্ক | ২৮ সেপ্টেম্বর ২০১৭ | ৪:৫৮ অপরাহ্ণ

    মিয়ানমারের কাছে অস্ত্র বিক্রি বন্ধ করবে না ইসরাইল

    রোহিঙ্গা মুসলমানদের ওপর ধর্ষণ ও গণহত্যাসহ নানা ধরনের বর্বরতা সত্ত্বেও মিয়ানমার সরকারের কাছে অস্ত্র এবং গোলাবারুদ বিক্রি বন্ধ করতে অস্বীকার করেছে ইহুদিবাদী ইসরাইল। এ খবর দিয়েছে ইসরাইলের ইংরেজি দৈনিক হারেৎজ।


    এ অবস্থায় একদল মানবাধিকার কর্মী ইসরাইলের কথিত হাইকোর্টে একটি পিটিশন দায়ের করেছেন। এতে তারা মিয়ানমার সরকারের কাছে ইসরাইলি অস্ত্র ও গোলাবারুদ বিক্রি বন্ধ করার আদেশ দেয়ার আবেদন জানিয়েছেন। পিটিশন দায়েরের পর ইসরাইলের একজন শীর্ষ পর্যায়ের কর্মকর্তা বলেছেন, পররাষ্ট্র সম্পর্কের ক্ষেত্রে আদালতের হস্তক্ষেপ করা উচিত হবে না।


    সাম্প্রতিক বছরগুলোতে ইসরাইল মিয়ানমারের সামরিক বাহিনীর কাছে অন্তত ১০০ ট্যাংক, টহল নৌযান ও হালকা অস্ত্র বিক্রি করেছে। এছাড়া, ‘তার আইডিয়াল কনসেপ্টস’ নামে আরেকটি কোম্পানি মিয়ানমারের বিশেষ বাহিনীকে রাখাইন রাজ্যে প্রশিক্ষণ দিয়েছে। গত আগস্ট মাসে এ কোম্পানির ওয়েবসাইটে প্রকাশ করা ছবিতে দেখা গেছে, কোম্পানির লোকজন মিয়ানমারের সেনাদেরকে প্রশিক্ষণ দিচ্ছে- কীভাবে ইসরাইলি অস্ত্র ব্যবহার করতে হয়।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673