• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মিয়ানমারে রক্তক্ষয়ী সংঘর্ষ, নিহত বেড়ে ৭১

    অনলাইন ডেস্ক | ২৫ আগস্ট ২০১৭ | ৬:৪১ অপরাহ্ণ

    মিয়ানমারে রক্তক্ষয়ী সংঘর্ষ, নিহত বেড়ে ৭১

    মিয়ানমারের রাখাইন রাজ্যে সন্ত্রাসীদের সঙ্গে দেশটির নিরাপত্তাকর্মীদের সংঘর্ষে কমপক্ষে ৭১ জন নিহতের খবর পাওয়া গেছে। সংখ্যা বেড়ে ৭১ হয়েছে। এদের মধ্যে ১২ জন নিরাপত্তাকর্মী ও ৫৯ জন ‘বাঙালি সন্ত্রাসী’ রয়েছেন। আজ শুক্রবার মিয়ানমারে রাষ্ট্রীয় পরামর্শদাতার কার্যালয় এ তথ্য জানিয়েছে।


    সরকারের পক্ষ থেকে জানানো হয়, গতকাল বৃহস্পতিবার রাতে রাখাইন রাজ্যে একসঙ্গে ২৪টি পুলিশ ক্যাম্প ও একটি সেনা আবাসে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে।

    ajkerograbani.com

    বার্তা সংস্থা এএফপি জানায়, ওই ঘটনায় ১২ নিরাপত্তাকর্মীকে হত্যা করা হয়েছে। এ ছাড়া ৫৯ জন ‘বাঙালি সন্ত্রাসীর’ লাশ সেখানে পাওয়া গেছে।

    সন্ত্রাসীরা সংঘবদ্ধভাবে একসঙ্গে রাজ্যের ২৪টি পুলিশ ক্যাম্পে হামলা চালায়। এ হামলায় পাঁচ পুলিশ সদস্য ও সাত মুসলিম রোহিঙ্গা নিহত হন। এ ছাড়া সন্ত্রাসীরা একটি সেনা আবাসেও হামলার চেষ্টা চালায়।

    গত বছরের ৯ অক্টোবর মিয়ানমারের সীমান্ত এলাকায় দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ক্যাম্পে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। বিচ্ছিন্নতাবাদীরা এ হামলা চালায় বলে অভিযোগ রয়েছে। এতে আইনশৃঙ্খলা বাহিনীর বেশ কয়েকজন সদস্য মারা যান। অস্ত্র ও গোলাবারুদ লুটের ঘটনা ঘটে। এরপর আবার একই ধরনের হামলার তথ্য দিল মিয়ানমার সরকার।

    জাতিগত দ্বন্দ্বের জেরে ২০১৬ সালের অক্টোবর থেকে দেশটির উত্তর-পূর্ব রাখাইন রাজ্যে বসবাসরত মুসলিম রোহিঙ্গা সম্প্রদায়ের ওপর সহিংসতা চালাচ্ছে দেশটির সেনাবাহিনী। জাতিগতভাবে নির্মূল করতে রোহিঙ্গা সম্প্রদায়ের গ্রামে আগুন দিয়ে বসতবাড়ি পুড়িয়ে দেওয়াসহ গণহত্যা ও গণধর্ষণ চালান সেনাবাহিনীর সদস্যরা।

    সহিংসতার শিকার হয়ে গত বছরের অক্টোবর থেকে এ পর্যন্ত ৮৭ হাজার রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755