• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মুকসুদপুরে এসএসসি পরীক্ষা কেন্দ্রে শিক্ষক লাঞ্ছিত

    তারিকুল ইসলাম, মুকসুদপুর, গোপালগঞ্জঃ | ০১ ফেব্রুয়ারি ২০১৮ | ৫:০১ অপরাহ্ণ

    মুকসুদপুরে এসএসসি পরীক্ষা কেন্দ্রে শিক্ষক লাঞ্ছিত

    মুকসুদপুর দাখিল পরীক্ষাকেন্দ্রে দায়িত্বরত কেন্দ্র পরিদর্শক এক মাদ্রাসা শিক্ষককে লাঞ্ছিত ও শারীরিক ভাবে আহত করার প্রতিবাদে বিচার চেয়ে স্মারক লিপি দিয়েছে মুকসুদপুরের শিক্ষক সমাজ। এ ঘটনায় ওই ট্যাগ অফিসার মনিরুলকে পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব থেকে অব্যহতি দিয়ে ক্লোজড করা হয়েছে।


    জানাগেছে ১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকালে (৯টার পরে) মাদ্রাসারা কেন্দ্রের পরীক্ষা কেন্দ্র মুকসুদপুর সাবের মিয়া জসিমুদ্দীন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে কক্ষ পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করতে আসা শেখ আবদুর রাজ্জাক আলিম মাদ্রাসার সহকারি মৌলভী মুরাদ হোসেন তাঁর দায়িত্বপ্রাপ্ত কোন কক্ষ তা জানতে কেন্দ্র সচিবের খোঁজ করতে থাকায় ওই সময় কেন্দ্রে উপস্থিত উপজেলা দারিদ্র বিমোচন কর্মকর্তা ও কেন্দ্রের ট্যাগ অফিসার মনিরুল ইসলাম, শিক্ষকের সাথে দুব্যবহার করেন। ওই সময়ই তাকে পরীক্ষা কেন্দ্র থেকে বাইরে যেতে বলেই তার শার্টের কলার ধরে কিল ঘুষি মারতে থাকে। শিক্ষক মুরাদ হোসেনের মাথায় ও চোখের নিচে গুরুতর আঘাতে রক্তাক্ত হয়।


    ওই সময় কেন্দ্রের কাছে থাকা দিগনগর ফাজিল মাদ্রসার অধ্যক্ষ আলী আহমেদ মিয়া, শেখ ফজিলাতুন নেছা মডেল মহিলা মাদ্রাসার অধ্যক্ষ খম শাহাদাত হোসাইন মিজান, কমলাপুর আলিম মাদ্রসার অধ্যক্ষ নজরুল ইসলাম এবং শেখ আবদুর রাজ্জাক আলিম মাদরাসার অধ্যক্ষ সাইফুল ইসলাম উদ্ধার করে মুকসুদপুর হাসপাতালে চিকিৎসা করানো হচ্ছে। সে এখনও মুকসুদপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

    উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদ ভুইয়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন ইউএনও অফিসের একজন ট্যাগ অফিসার কোন কারণ ছাড়াই একজন শিক্ষকের গায়ে হাত দেয়া অমার্জনীয় অপরাধ। আমরা এ বিষয়টি হস্তক্ষেপ করা জন্য জেলা প্রশাসকের দায়িত্বরত কর্মকর্তা ডিডি এলজি কালাচাঁদ সিংহের হস্তক্ষেপ কামনা করছি।

    শিক্ষক লাঞ্ছিত করার প্রতিবাদে উপজেলা শিক্ষক সমাজ একেটি বিক্ষোভ মিছিল সমাবেশ করে উপজেলা নির্বাহী অফিসার সালমা আলীর কাছে বিচার চেয়ে স্মারক লিপি দেওয়ার সময় উপজেলা নির্বাহী অফিসার তাৎক্ষনিক ভাবে ওই ট্যাগ অফিসারকে প্রত্যাহার করে অফিসে ক্লোজড করেন। এ সময় গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের ডিডি এলজি কালাচাঁদ সিংহ উপস্থিত ছিলেন। শিক্ষকদের বিক্ষোভ সমাবেশে বক্তব্য অধ্যক্ষ শাহাদাত হোসাইন মিজান, অধ্যক্ষ আলী আহমেদ, অধ্যক্ষ নজরুল ইসলাম, শিক্ষক নেতা হায়দার হোসেন, ওয়াহিদুজ্জামান, শরীফুল রোমান, জাসদ সভাপতি আজম শরীফ প্রমুখ।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673