রবিবার ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

মুকসুদপুরে খাদ্য সহায়তার দাবিতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

তারিকুল ইসলাম   |   মঙ্গলবার, ১৪ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

মুকসুদপুরে খাদ্য সহায়তার দাবিতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

গোপালগঞ্জের মুকসুদপুরে কর্মহীন, দিনমজুর ও অতিদরিদ্র মানুষ খাদ্য সহায়তার দাবিতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।
মঙ্গলবার সকাল সাড়ে ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত মুকসুদপুর উপজেলার দিগনগর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মোড়লপাড়া, কারিকরপাড়া ও হিন্দুপাড়ার বাসিন্দারা ঢাকা-বরিশাল মহাসড়কের মুকসুদপুর উপজেলার রথখোলা নামক স্থানে অবরোধ করে খাদ্যের দাবিতে বিক্ষোভ করেন। এ সময় সড়কের দু’ পাশে অসংখ্য যানবাহন আটকা পড়ে।
পরে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবিএম মাসুদুর রহমান, ইউপি চেয়ারম্যান হাজি মোহাম্মদ আলী ও সাবেক চেয়ারম্যান জাহিদুল ইসলাম টুটুল বিক্ষুব্ধ এলাকাবাসীর সাথে কথা বলেন। তাদের খাদ্য সহায়তা দেয়ার প্রতিশ্রুতি দেয়ার পর তারা দুপুর ১২ টার দিকে সড়ক থেকে অবরোধ তুলে নেন।
দিগনগর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মোড়লপাড়ার বাসিন্দা রেজাউল মোড়ল, আবু কালাম মোড়ল বলেন, আমাদের ওয়ার্ডের ৩টি পাড়ায় ৮ শ’ পরিবারের বসবাস। এরমধ্যে ৩ শ’ পরিবার ফল বিক্রি, দিন মজুরী ও হকারি করে জীবিকা নির্বাহ করে।
সরকার গত ২৬ মার্চ থেকে সব বন্ধ করে দিয়েছে। আয় বন্ধ হয়ে গেছে। এখন আমরা বেকার হয়ে পড়েছি। আমাদের বাড়িতে খাবার নেই। আমরা এখনো কোন সরকারি বা বেসরকারি খাদ্য সহায়তা পাইনি।
পরিবার পরিজন নিয়ে বড় কষ্টে আছি। আমরা স্থানীয পলিটিক্সের শিকার। তাই খাদ্য সহায়তা পাইনি। আমাদের মতো ৪ নং ওয়ার্ডের মানুষকেও ত্রান থেকে বঞ্চিত করা হচ্ছে।
তাই করোনার মৃত্যুর ভয় উপেক্ষা করে পেটের জ্বালায় রাস্তায় নেমেছি। আমরা খাবার চাই। আমাদের খাবার দিন।
দিগনগর ইউনিয়নের চেয়ারম্যান হাজী মোহাম্মদ আলী বলেন, ঘরে তাদের খাবার নেই, তাই খাবারের দাবিতে তারা কিছু সময় সড়ক অবরোধ করেছে। খবর পেয়ে আমি ঘটনাস্থলে ছুটে যাই।
আমি তাদের খাদ্য সহায়তা দেয়ার প্রতিশ্রুতি দেয়ার পর তারা সড়ক অবরোধ প্রত্যাহার করে নেয়। ওই ওয়ার্ডে ৮ শ’ পবিবার বসবাস করে। সেখানে আমরা ৬০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে। বাকী সব পরিবারকে আমরা খাদ্যের ব্যবস্থা করবো।

Facebook Comments Box


Posted ৮:১৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৪ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১