• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মুক্তিযুদ্ধের আদর্শভিত্তিক বাংলাদেশ বিনির্মাণ না করলে ৩০ লাখ শহীদের আত্মা অভিশাপ দিবে: বেঙ্গল

    | ১৫ ডিসেম্বর ২০১৯ | ৪:৪০ অপরাহ্ণ

    মুক্তিযুদ্ধের আদর্শভিত্তিক বাংলাদেশ বিনির্মাণ না করলে ৩০ লাখ শহীদের আত্মা অভিশাপ দিবে: বেঙ্গল

    লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির প্রেসিডিয়াম সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল বলেছেন, মুক্তিযুদ্ধের আদর্শ ও লক্ষ্য ছিল, সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার নিশ্চিত করা। অথচ গেল ৪৮ বছর এ লক্ষ্য থেকে বিচ্যুত হয়ে ক্ষমতাকেন্দ্রিক রাজনীতি পরিচালিত হয়ে আসছে। মুক্তিযুদ্ধের আদর্শভিত্তিক বাংলাদেশ বিনির্মাণ না করা পর্যন্ত ৩০ লাখ শহীদের আত্মা আমাদের অভিশাপ দিতে থাকবে।


    রবিবার সকালে রাজধানীর পূর্ব পান্থপথে এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভায় তিনি এ কথা বলেন।


    বেঙ্গল বলেন, মুক্তিযুদ্ধের কাঙ্খিত দেশ গঠনে প্রয়োজন জাতীয় ঐক্য। যে ঐক্য রাজনৈতিক-অর্থনৈতিক ক্ষেত্রে আসাম্য দূর করে সাম্য প্রতিষ্ঠা করবে। যে ঐক্য হবে প্রতিটি মানুষকে মানবিক মর্যাদায় সুদৃঢ় করা। যে ঐক্য হবে সামাজিক ন্যায়বিচার নিশ্চিত করার জন্য। সে লক্ষ্যে এলডিপি চেষ্টা চালিয়ে যাচ্ছি।

    তিনি বলেন, আমরা মানছি দেশে অর্থনৈতিক অগ্রগতি হয়েছে, শিক্ষার হার বেড়েছে, শিশুমৃত্যু কমেছে, গড় আয়ু বেড়েছে, তার সঙ্গে সঙ্গে রাষ্ট্র অনেক বেশি নিপীড়নমূলক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। হত্যা, গুম আশঙ্কাজনকভাবে বেড়েছে। রাজনৈতিক প্রতিপক্ষকে অতিরিক্ত বল প্রয়োগের মাধ্যমে নিধন-নিশ্চিহ্ন করার প্রক্রিয়া চলছে, সুশাসন ও আইনের শাসন নির্বাসিত হয়েছে। উন্নয়নের নামে বিকৃত উন্নয়ন চলছে। জাতীয় স্বার্থকে বিবেচনায় না নিয়েই অপরিকল্পিতভাবে বিভিন্ন প্রজেক্টের বিপরীতে ঋণ নেয়া হচ্ছে। এসব আত্মঘাতী সিদ্ধান্ত দেশকে বড় ধরনের হুমকিতে ফেলেছে।

    সভায় উপস্থিত ছিলেন এলডিপির যুগ্ম মহাসচিব তমিজ উদ্দীন টিটু, প্রচার সম্পাদক বিল্লাল হোসেন মিয়াজি, তথ্য ও গবেষণা সম্পাদক অধ্যক্ষ মাহবুবুর রহমান প্রমুখ।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669