• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মুক্তিযোদ্ধাদের সম্মানার্থে গোপালগঞ্জের জেলা প্রশাসকের অনন্য উদ্যোগ

    আজকের অগ্রবাণী ডেস্ক | ৩১ আগস্ট ২০১৭ | ৮:০২ অপরাহ্ণ

    মুক্তিযোদ্ধাদের সম্মানার্থে গোপালগঞ্জের জেলা প্রশাসকের অনন্য উদ্যোগ

    নিজ অফিস রুমে মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত একটি বসার আসন বসিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার। মুক্তিযোদ্ধাদের সম্মানার্থে তিনি নিজ অফিসে নিজের চেয়ারের ডান পাশে এই চেয়ার স্থাপন করেছেন। এটি শুধুমাত্র মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত থাকবে। এ আসনে কেবলমাত্র জেলা প্রশাসকের সাথে দেখা করতে আসা মুক্তিযোদ্ধারাই বসতে পারবেন-এমনটি জানিয়েছেন জেলা প্রশাসক।
    গোপালগঞ্জ জেলা প্রশাসকের অফিস কক্ষে মুক্তিযুদ্ধের সিম্বল সম্বলিত বীর মুক্তিযোদ্ধা লেখা লাল রংয়ের উন্নতমানের এই চেয়ারটি বসানো হয়েছে। গত একমাস আগে লাল রঙ্গের চেয়ারে তরবারি হাতে মুক্তিযুদ্ধের সিম্বল ও বীর মুক্তিযোদ্ধা লেখা একটি চেয়ার রাখা হয়। চেয়ারটি জেলা প্রশাসকের আসনের সর্ব ডানে রাখা হয়েছে। এই চেয়ারে অন্য কাউকে বসতে দেওয়া হয়না। কেবলমাত্র মুক্তিযোদ্ধারা আসলে এই চেয়ারটিতে বসেন। অন্য সময় ফাঁকা থাকে।
    জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের সাথে এ ব্যাপারে কথা হলে তিনি বলেন, মুক্তিযোদ্ধারা মাঝে মধ্যে অনেক কাজ নিয়ে আমার কাছে আসেন। তাদের আলাদাভাবে একটু সম্মান দেখাতে এবং তাঁরা এসে যাতে দাড়িয়ে না থাকেন বা সঠিক সম্মান পান এই জন্য আমি লাল রংয়ের একটি চেয়ার রেখেছি। কারণ তাঁরা অনেক কষ্ট করে দেশটাকে শত্রুর হাত থেকে রক্ষা করেছেন। তাদের জন্য আজ আমরা স্বাধীন দেশে বসবাস করছি। এই বীর সন্তানদের জন্য আমি জেলা প্রশাসকের দায়িত্ব পেয়েছি। তাদের আমি শ্রদ্ধা জানাই। তাই তাদের সম্মানে আমার সামান্য এইটুকু প্রয়াস মাত্র।
    জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক জেলা কমান্ডার বদরুদ্দোজা বদর জেলা প্রশাসককে মুক্তিযোদ্ধাদের জন্য তার অফিস কক্ষে এ ধরনের একটি চেয়ার সংরক্ষিত রাখার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং সারাদেশে সব জেলা প্রশাসকের কার্যালয়ে এমন একটি চেয়ার সংরক্ষিত রাখারও দাবী জানান।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755