শনিবার, এপ্রিল ২৪, ২০২১

মুখোমুখি দুই রিয়াল

  |   শনিবার, ২৪ এপ্রিল ২০২১ | প্রিন্ট  

মুখোমুখি দুই রিয়াল

স্যাটার ডে নাইটে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে রিয়াল বেতিস। ইনজুরি থেকে সুস্থ হয়ে দলে ফিরছেন এডেন হ্যাজার্ড ও লুকা মদ্রিচ। জয়ের ধারাবাহিকতা বজায় রেখে পূর্ণ তিন পয়েন্ট পেতে চায় জিদান বাহিনী। অন্যদিকে, রিয়ালকে ফেভারিট মানলেও, ইতিবাচক ফুটবল খেলার প্রত্যয় রিয়াল বেতিসের। মাদ্রিদে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।
লা লিগায় শিরোপার লড়াইটা বেশ জমে উঠেছে। ৭৩ পয়েন্ট নিয়ে টেবিল টপার অ্যাতলেটিকো মাদ্রিদ। ৩২ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে দুয়ে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে ৬৮ পয়েন্ট নিয়ে তিনে বার্সেলোনা। এবার রিয়াল বেতিসকে আতিথ্য দেবে রিয়াল মাদ্রিদ। ৪৯ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে বেতিস। টেবিলের সমীকরণটা বলছে, ম্যাচটা বড় ব্যবধানে জিততে পারলে অ্যাতলেটিকো মাদ্রিদকে টপকে শীর্ষে ওঠার সুযোগ থাকছে জিদান বাহিনীর সামনে।
সবশেষ ৫ ম্যাচের ৪টিতে জয় পেয়ে আত্মবিশ্বাসী রিয়াল শিবির। গেল ম্যাচে করিম বেনজেমা ম্যাজিকে কাদিজের বিপক্ষে জয়টা অনুপ্রেরণা যোগাচ্ছে লস ব্লাঙ্কসদের। যদিও কাগজে কলমে কিংবা শক্তিমত্তার বিচার বেতিসের চেয়ে অনেকটাই এগিয়ে রিয়াল মাদ্রিদ। পরিসংখ্যানও কথা বলছে ৩৪ বারের শিরোপা জয়ীদের পক্ষেই। দু’দলের ৪৯ বারের মুখোমুখি লড়াইয়ে রিয়াল মাদ্রিদের ২৫ জয়ের বিপরীতে রিয়াল বেতিসের জয় ১০টি। তবে সবশেষ দেখায় বেতিসের বিপক্ষে ৩-২ গোলের জয় পায় বর্তমান চ্যাম্পিয়নরা।
এদিকে, ইনজুরি আর করোনা ভাইরাসের থাবায় বেশকজন ফুটবলার রয়েছেন দলের বাইরে। তবে মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে স্বস্তির খবর রিয়াল শিবিরে। ইনজুরি থেকে সুস্থ হয়ে দলে ফিরছেন এডেন হ্যাজার্ড ও লুকা মদ্রিচ। তাই নতুন করে ছক কষেছেন জিনেদিন জিদান। চলতি মৌসুমে ২১ গোল করে দারুণ ফর্মে থাকা করিম বেনজেমার সঙ্গে আক্রমণভাগে জ্বলে উঠতে শতভাগ প্রস্তুত ভিনিসিয়াস-অ্যাসেনসিওরা।
রিয়াল কোচ জিনেদিন জিদান বলেন, প্রতিটি ম্যাচই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। দলের ফুটবলাররা ছন্দে রয়েছে। রামোস ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠছে। হ্যাজার্ড ও মদ্রিচ ফিরছে যা দলের জন্য ইতিবাচক খবর। আমরা পূর্ণ তিন পয়েন্টের লক্ষ্য নিয়ে মাঠে নামতে চাই।
আগামী মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে চেলসির বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচের আগে লা লিগায় জয়ের ধারা ধরে রাখার প্রত্যয় লস ব্লাঙ্কসদের।


Posted ৯:২৯ পূর্বাহ্ণ | শনিবার, ২৪ এপ্রিল ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০