সোমবার ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

মুজিববর্ষে বাংলাদেশে কেউ গৃহহীন থাকবে না: প্রধানমন্ত্রী

  |   শনিবার, ০৭ মার্চ ২০২০ | প্রিন্ট  

মুজিববর্ষে বাংলাদেশে কেউ গৃহহীন থাকবে না: প্রধানমন্ত্রী

মুজিববর্ষে বাংলাদেশে কেউ গৃহহীন থাকবে না মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন: এখনও আমাদের দেশে কিছু মানুষ নদী ভাঙনের কারণে গৃহহীন হয়। এখনও কিছু মানুষ ভূমিহীন, গৃহহীন। আমরা মুজিববর্ষ উদযাপন করছি, এ মুজিববর্ষে বাংলাদেশের একটি মানুষও গৃহহীন থাকবে না।
শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এসময় তিনি বলেন আমি অনুরোধ করবো, আওয়ামী লীগের এত নেতাকর্মী, বঙ্গবন্ধুর এতো আদর্শের সৈনিক; আপনারা আপনাদের এলাকাতে যান, খোঁজ নিন- আপনাদের এলাকায় কয়টা মানুষ গৃহহীন আছে, ভূমিহীন আছে। আপনারা একটু খুঁজে বের করেন, তাদের আমরা ঘর করে দিবো। আপনি পয়সা খরচ না করতে পারলে আমি দেবো। কিন্তু তাদের আমি ঘর দিয়ে যেতে চাই। আজ যারা এ হলে বসেছেন শুধু তারা নন, সারা বাংলাদেশের মুজিব আদর্শের প্রতিটি নেতাকর্মীদের কাছে আমি এ আহ্বানটাই রাখবো।
বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রসঙ্গে জাতির পিতার কন্যা বলেন ভাষণের একেকটা লাইন, একেকটা কোটেশন। সেখানেই তিনি নির্দশনা দিয়েছেন। প্রতিটি লাইন ব্যাখ্যা করা যায়। সাত মার্চের ভাষণের প্রতিটি লাইন একেকটা নির্দেশনা। মার্চের ভাষণ কোনো কাগজ না, কোনো নোট না, কোনো কিছুই না। মনের ভেতর থেকে যা এসেছিল সেই বক্তৃতায় সেদিন তাই বলেছিলেন তিনি। ভাষণ দেওয়ার আগে অনেকেই অনেক পরামর্শ দিয়েছেন। কিন্তু, জাতির পিতা জানতেন কিভাবে কোন পদক্ষেপ নিতে হবে। ভাষণ দিতে যাওয়ার আগে সবচেয়ে বড় ভূমিকা নিয়েছিলেন আমার মা।

Facebook Comments Box


Posted ১১:৪১ অপরাহ্ণ | শনিবার, ০৭ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১