সোমবার, ফেব্রুয়ারি ১০, ২০২০

মুজিববর্ষ সফল হোক

এস এম টুটুল   |   সোমবার, ১০ ফেব্রুয়ারি ২০২০ | প্রিন্ট  

মুজিববর্ষ সফল হোক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের ‘কাউন্টডাউন’ শুরু হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী নিয়ে সরকারের ব্যাপক পরিকল্পনা রয়েছে, দেশের মানুষের মধ্যেও এ নিয়ে যথেষ্ট আগ্রহ ও উদ্দীপনা লক্ষ্য করা গেছে।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সাড়ম্বরে উদযাপিত হবে এটাই কাঙ্ক্ষিত। সরকারও সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধুর জন্মদিবস ১৭ মার্চকে ঘিরে সব আয়োজন হলেও তা চলবে বছরজুড়ে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি, বাঙালির মুক্তিসংগ্রামের মহানায়ক ও জাতির পিতা। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে বছরজুড়ে পালিত নানা অনুষ্ঠানে বিভিন্ন সময় পৃথিবীর বিভিন্ন দেশের রাষ্ট্রনায়ক, সরকার প্রধানসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা বাংলাদেশে আসবেন এবং নানা কর্মসূচিতে যোগ দেবেন।
পৃথিবীর বিভিন্ন দেশেও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনে নানা কর্মসূচি নেওয়া হয়েছে। সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা লাখ লাখ বাংলাদেশিও নানাভাবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর নানা আয়োজনে একাত্ম হবেন। অর্থাৎ বলা যায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী একটি ‘বৈশ্বিক ইভেন্ট’-এ রূপ নিতে যাচ্ছে।
আমরা মনে করি মুজিববর্ষ সারা বিশ্বের সামনে বাংলাদেশ, বাঙালি জাতি আর এর মহানায়ক বঙ্গবন্ধুকে নতুন করে চেনানোর একটি বড় উপলক্ষ হতে পারে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে সামনে রেখে যে আয়োজনের সূচনা হয়েছে আমরা চাই সেই আয়োজনের পুরোটাই যেন সাড়ম্বরে হয়। পাশাপাশি বঙ্গবন্ধু যে ক্ষুধা, দারিদ্র্য ও অশিক্ষামুক্ত এবং শোষণ-বঞ্চনাহীন সমাজ ও রাষ্ট্র গড়তে চেয়েছিলেন সে লক্ষ্য অর্জনেও আমাদের সবাইকে, বিশেষ করে সরকারকে যত্নবান ও মনোযোগী হতে হবে। অশিক্ষা ও দারিদ্র্য দূর করার ক্ষেত্রে বাংলাদেশ সঠিক পথেই রয়েছে বলে মনে করা হয়।
আমাদের প্রত্যাশা বঙ্গবন্ধু যেমন বাংলাদেশ আর মানুষ চেয়েছিলেন আমাদের সেই লক্ষ্য অর্জনেই কাজ করতে হবে। যদি সেটা করা সম্ভব হয় তাহলেই তা হবে বঙ্গবন্ধুর প্রতি প্রকৃত শ্রদ্ধা প্রদর্শন। আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর নানা আয়োজন উপলক্ষে সূচিত মুজিববর্ষের এই ক্ষণে বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানাই।
লেখক: প্রচার-সম্পাদক, আশুলিয়া থানা আওয়ামী সেচ্ছাসেবকলীগ ও সদস্য কাশিয়ানী সদর ইউনিয়ন আওয়ামী লীগ।


Posted ৫:০৬ পিএম | সোমবার, ১০ ফেব্রুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement