সোমবার ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

মুজিব শতবর্ষে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা স্বপনের ব্যতিক্রমী উদ্যোগ

মশিউর রহমান মোমিন, নিজস্ব প্রতিবেদকঃ   |   বৃহস্পতিবার, ০৫ মার্চ ২০২০ | প্রিন্ট  

মুজিব শতবর্ষে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা স্বপনের ব্যতিক্রমী উদ্যোগ

ফুলেল শুভেচ্ছা না নিয়ে দিনাজপুর সার্কিট হাউজ ও সৈয়দপুর বিমান বন্দরে উপস্থিত নেতাকর্মীর সাথে হাত মোলাকাত ও কোলাকুলির মাধ্যমে শুভেচ্ছা বিনিময় করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আল মাহমুদ আবু সায়েদ (স্বপন)
গত ৪ই মার্চ (বুধবার) দিনাজপুর সফরকালে তিনি একাজ করেন।
এসময় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, অনুগ্রহ করে টাকা খরচ করে ফুলের তোড়া দেবেন না, প্রাণ ভরে দোয়া করবেন সেটি আমার জন্য অনেক বেশী প্রাপ্তির হবে। নেতাদের পেছনে টাকা ব্যয় না করে বরং তৃণমূলের দুঃস্থ কর্মীদের চিকিৎসার জন্য সাহায্য হিসেবে প্রদান করুন। তৃণমূলের কর্মীদের এক কাপ চা দিয়ে আপ্যায়ন করুন-তারা অনেক খুশী হবে। তাদের প্রতি আমাদের দায়িত্ব পালন করা হবে। বাহারী অভ্যর্থনা বঙ্গবন্ধুর আওয়ামী লীগের সংস্কৃতি নয়, স্বৈরাচারদের প্রবর্তিত সংস্কৃতি। আওয়ামী লীগ স্বৈরাচারদের সংস্কৃতি ধারণ করতে পারে না।
দিনাজপুর শহরে প্রবেশ করে প্রথমেই কেন্দ্রীয় এই নেতা জাতির পিতার প্রতিকৃতি ও শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিসৌধে পৃথক পৃথক শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে সার্কিট হাউজে গমন করেন। এসময় উপস্থিত ফটো সাংবাদিকরা প্রতিকৃতি পেছনে রেখে সাংবাদিকদের দিকে মুখ ঘুরিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করতে বললে জাতীয় সংসদের এই হুইপ বলেন, আমি ফটোসেশন করার জন্য ফুল দিই না, শ্রদ্ধা নিবেদনের জন্য অঞ্জলি সমর্পণ করছি।
উল্লেখ্য যে, পূর্ব থেকে নিষেধ থাকার কারণে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা আওয়ামী লীগ প্রচলিত প্রথা ভেঙ্গে কোন প্রকার উপহার এমনকি ফুলের তোড়া পর্যন্ত উপহার প্রদান করা থেকে বিরত থাকেন। কোন ভিআইপির সফরকালে এটি একটি ব্যতিক্রমী উদ্যোগ।

Facebook Comments Box


Posted ২:৪৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১