• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মুফতি হান্নানের “কবর” খোঁড়া শেষ

    অনলাইন ডেস্ক | ১২ এপ্রিল ২০১৭ | ৪:৪৪ অপরাহ্ণ

    মুফতি হান্নানের “কবর” খোঁড়া শেষ

    ফাঁসি কার্যকরের পর নিষিদ্ধ ঘোষিত হরকাতুল জিহাদের (হুজি) শীর্ষনেতা ‘মুফতি’ আব্দুল হান্নান মুন্সীকে দাফন করা হবে তার গ্রামের বাড়ির পারিবারিক কবরস্থানে। এরই মধ্যে কবর খোঁড়ার কাজ শেষ করে রেখেছেন তার স্বজনেরা।


    ‘মুফতি’ হান্নানের পারিবারিক সূত্র জানায়, তার গ্রামের বাড়ি গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার হিরন গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে দাফনের প্রস্তুতি শেষ পর্যায়ে রয়েছে।


    আব্দুল হান্নান মুন্সীর ছোট ভাই মতিয়ার মুন্সী জানান, ফাঁসি কার্যকরের পর তার মরদেহ হিরণ গ্রামে নিয়ে আসবেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সেখানে নামাজে জানাজা পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। ইতোমধ্যে হান্নান মুন্সীর জন্য কবর খোঁড়ার কাজও শেষ হয়েছে।

    তবে মুফতি হান্নানের লাশ দাফন নিয়ে তার নিজ এলাকায় নানা প্রতিক্রিয়া দেখা দিয়েছে। মুক্তিযোদ্ধা, সাধারণ গ্রামবাসী ও আওয়ামী লীগের নেতাকর্মীরা তার লাশ কোটালীপাড়ায় দাফনের ঘোর আপত্তি জানিয়েছেন। এখানে যাতে এই শীর্ষ জঙ্গি নেতার লাশ দাফন না হয় তার জন্য ইতিপূর্বে কোটালীপাড়ায় বিক্ষোভ মিছিল, মানববন্ধন কর্মসূচি পালন করেছে উপজেলা ছাত্রলীগ। এমনকি তার নিজের হিরণ গ্রামের অধিবাসীরা এ গ্রামে যাতে লাশ দাফন না হতে পারে তার জন্য কর্মসূচি পালন করেছে।

    এদিকে, কারা কর্তৃপক্ষের চিঠি অনুযায়ী মুফতি হান্নানের পরিবারের সিদ্ধান্ত মোতাবেক বড় ভাই আলিউজ্জামান মুন্সী, স্ত্রী রুমা বেগম এবং বড় মেয়ে নিশি খানম গতকাল মঙ্গলবার রাতেই কাশিমপুর কারাগারের উদ্দেশে রওনা হন বলে মুফতি হান্নানের ছোট ভাই মতিয়ার মুন্সী জানিয়েছেন। তারা দিগন্ত পরিবহনের রাত ৯টার গাড়িতে কোটালীপাড়ার গ্রামের বাড়ি থেকে রওনা হন। আজ বুধবার তারা কারাগারে মুফতি হান্নানের সঙ্গে দেখা করেছেন বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

    উল্লেখ্য, ২০০৪ সালের ২১ মে সিলেটের হযরত শাহজালালের (রহ.) মাজারে তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা হয়। হামলায় আনোয়ার চৌধুরী, সিলেটের জেলা প্রশাসকসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হন। ওই ঘটনায় নিহত হন দুই পুলিশ কর্মকর্তাসহ তিনজন। মামলার বিচার শেষে ২০০৮ সালের ২৩ ডিসেম্বর বিচারিক আদালত সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনাল পাঁচ আসামির মধ্যে মুফতি হান্নান, বিপুল ও রিপনকে মৃত্যুদণ্ড এবং মহিবুল্লাহ ও আবু জান্দালকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669