• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মুরব্বিদের সম্মান আর ছোটদের ভালোবাসা দিয়ে মানুষের অন্তরে জায়গা করে নিয়েছেন দোলন

    | ২০ জুলাই ২০২০ | ৯:৪০ পূর্বাহ্ণ

    মুরব্বিদের সম্মান আর ছোটদের ভালোবাসা দিয়ে মানুষের অন্তরে জায়গা করে নিয়েছেন দোলন

    আরিফুর রহমান দোলন

    মানুষের সেবা, এলাকার উন্নয়নে ভূমিকা রাখা, মুরব্বিদের সম্মান আর ছোটদের স্নেহ, ভালোবাসা দিয়ে সাধারণ মানুষের অন্তরে জায়গা করে নিয়েছেন আরিফুর রহমান দোলন।


    আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালী অঞ্চলের সকলের অন্যতম সেরা সমাজসেবী কাঞ্চন মুন্সীর প্রপৌত্র আরিফুর রহমান দোলনের বর্ণাঢ্য পেশাগত, সামাজিক ক্যারিয়ার রয়েছে- যা হয়ত কারো কারো ঈর্ষার কারণ।


    প্রথম আলো পত্রিকার স্টাফ রিপোর্টার, সিনিয়র রিপোর্টার, ডেপুটি চিফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার উপ-সম্পাদক, আমাদের সময় পত্রিকার নির্বাহী সম্পাদক, বাংলাভিশন টেলিভিশনের বার্তা সম্পাদক হিসেবে কাজ করার পর আজ তিনি ঢাকা টাইমস ও সাপ্তাহিক এই সময় পত্রিকার সম্পাদক। পাশাপাশি কয়েকটি ব্যবসায়ীক প্রতিষ্ঠানেরও উদ্যোক্তা।

    তার প্রতিষ্ঠিত সমাজ সেবামূলক সংস্থা ‘কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন’ আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালীতে বহু জনহিতকর কাজ করেছেন। প্রায় দশ হাজার লোকের চোখের চিকিৎসা, বীরশ্রেষ্ঠ আব্দুর রউফ স্মৃতি পাঠাগারসহ বেশ কয়েকটি পাঠাগারে বই প্রদান, কয়েকশত শিক্ষিত বেকারকে কম্পিউটার প্রশিক্ষণ, দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ প্রদান, অসহায় ভ্যানচালকের ভ্যান,
    টিন দেওয়াসহ করেনায় হঠাৎ কর্মহীনদের মাঝে খাদ্য উপকরণ দিয়েছে আরিফুর রহমান দোলনের প্রতিষ্ঠিত কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন।

    এলাকার সুবিধাবঞ্চিত শিশুদের জন্য তিনি প্রতিষ্ঠা করেছেন বেগম শাহানারা একাডেমী। তার উদ্যোগ প্রচেষ্টায় জননেত্রী শেখ হাসিনার সরকার আলফাডাঙ্গার কামারগ্রামে প্রতিষ্ঠা করেছে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি)। জনপ্রতিনিধি না হয়েও এলাকার রাস্তাঘাটসহ অবকাঠামো উন্নয়নে সরকারের বিভিন্ন মহলে ছোটাছুটি করে মানুষের জন্য কাজ করছেন আরিফুর রহমান দোলন। এলাকার বহু মসজিদ, মন্দির ও ধর্মীয় প্রতিষ্ঠানে সরকারিভাবে বরাদ্দ এনে দেওয়ার ব্যবস্থা করেছেন।

    এভাবে নিরন্তর এলাকা ও এলাকার মানুষের সেবায় নিয়োজিত থেকে সাধারণ মানুষের আস্থা অর্জন করেছেন আরিফুর রহমান দোলন। তার জনপ্রিয়তা, তার প্রতি মানুষের আস্থা দেখে কতিপয় স্বার্থন্বেষী, মুখোশধারীরা ঈর্ষান্বিত। তারা আরিফুর রহমান দোলনের সুনাম নষ্টের অপচেষ্টায় সীমাহীন অপচেষ্টায় মিথ্যা, জোচ্চুরির আশ্রয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা কটু, ভিত্তিহীন, উদ্দেশ্যপ্রণোদিত পোস্ট দিচ্ছে।

    এলাকার জন্য, মানুষের জন্য কার কি অবদান এটা এলাকাবাসী ভালো করেই জানে। ঈর্ষা করে, অপপ্রচার করে ভাড়াটে নিন্দুকেরা পার পাবেন না। ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবেন।

    আরিফুর রহমান দোলন বাংলাদেশে জঙ্গিবাদ বিরোধী কর্মকান্ডে সক্রিয়ভাবে কাজ করা একজন সম্মুখ সারির সাংবাদিক। তিনি বাংলা ভাই, শায়খ আব্দুর রহমানসহ বহু জঙ্গিবাদের মুখোশ উন্মোচন করেছেন। পত্রিকার পাতাই এসবের সাক্ষী। ষড়যন্ত্রকারী আর অপপ্রচারকারীরা সৃষ্টির নিয়মেই হারিয়ে যাবেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4670