• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মুসলিমদের প্রতি নতুন নিষেধাজ্ঞা আমেরিকার, সঙ্গে ইংল্যান্ড

    অগ্রবাণী ডেস্ক | ২২ মার্চ ২০১৭ | ৮:৪৫ পূর্বাহ্ণ

    মুসলিমদের প্রতি নতুন নিষেধাজ্ঞা আমেরিকার, সঙ্গে ইংল্যান্ড

    দেশে মুসলিমদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেও আদালতের নির্দেশে পিছিয়ে আসতে হয়েছিল যুক্তরাষ্ট্রকে। এবার মুসলিম বিদ্বেষে অন্য পথে হাঁটলেন ডোনাল্ড ট্রাম্পের আমেরিকা। বিশ্বের আটটি মুসলিম প্রধান দেশের বিমানে ল্যাপটপসহ প্রায় সব ধরণের ইলেক্ট্রনিক যন্ত্র বহনের উপরে নিষেধাজ্ঞা জারি করল মার্কিন প্রশাসন। যুক্তরাষ্ট্রের পথে হেঁটে একই নিয়ম চালু করেছে যুক্তরাজ্যও।


    বিশ্বের দুই শক্তিধর রাষ্ট্রের পেশ করা নয়া নির্দেশিকা অনুসারে, ওই ১০টি মুসলিম দেশ থেকে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যগামী বিমানের কেবিনে স্মার্টফোনের চেয়ে বড় আকারের কোনও ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখা যাবে না। হাতব্যাগে ল্যাপটপ, ট্যাব, আইপ্যাড, কিন্ডল, ক্যামেরা, ডিভিডি প্লেয়ারের মতো ডিভাইস বহনও এই নিষেধাজ্ঞার আওতায় পড়বে। মঙ্গলবার যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটির তরফ থেকে এই খবর জানানো হয়।

    ajkerograbani.com

    যুক্তরাষ্ট্রের তালিকায় থাকা আট মুসলিম দেশ হচ্ছে সৌদি আরব, মিশর, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, কাতার, জর্ডান, কুয়েত ও মরক্কো।

    যুক্তরাজ্যের তালিকায় রয়েছে তুরস্ক, লেবানন, জর্ডান, মিশর, তিউনিসিয়া ও সৌদি আরব। গোয়েন্দা রিপোর্টের উপর ভিত্তি করে জাতীয় নিরাপত্তার স্বার্থে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে উভয় দেশের প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে।

    -এলএস

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755