• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ভারতীয় হিন্দু নেতার মন্তব্য

    ‘মুসলিমরা নিরাপত্তার হুমকি, শুধু হিন্দুদের আশ্রয় দিন’

    অনলাইন ডেস্ক | ১৮ সেপ্টেম্বর ২০১৭ | ১০:২৩ পূর্বাহ্ণ

    ‘মুসলিমরা নিরাপত্তার হুমকি, শুধু হিন্দুদের আশ্রয় দিন’

    ভারতের রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের নেতা কে এন গোবিন্দছারা বলেন, মুসলিমরা নিরাপত্তার জন্য হুমকি, তাই শুধু হিন্দুদের ভারতে আশ্রয় দেয়া উচিত। সম্প্রতি মিয়ানমারের রোহিঙ্গাদের ওপর নিপীড়ন শুরু হলে ভারতে থাকা রোহিঙ্গাদের জীবনও শঙ্কার মধ্যে রয়েছে। ভারতে রোহিঙ্গাদের কোনো মতেই ঠাঁই দেয়া হবে না বলেও মন্তব্য করেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেন রিজিজু।


    এবার এ ব্যাপারে মন্তব্য করলেন ভারতের আরেক নেতা। গোবিন্দছারা বলেন, শুধু হিন্দুদের ভারকে বসবাসের সুযোগ দেয়া উচিত। কারণ হিন্দুদের যাওয়ার আর কোনো জায়গা নেই। আদর্শিকভাবে ভারতই তাদের উত্তম বাসস্থান। পাশাপাশি মুসলিমদের দেশ থেকে বের করে দেয়ার কথা বলেন তিনি।


    আরএসএস নেতা আরও বলেন, মুসলিমরা নিরাপত্তার জন্য হুমকি। আমরা কিভাবে মুসলিম ও হিন্দু রোহিঙ্গাদের এককাতারে ফেলতে পারি? রোহিঙ্গা মুসলিমরা জম্মু-কাশ্মীরে গিয়ে তাণ্ডব চালাচ্ছে বলেও অভিযোগ তোলেন তিনি। গোবিন্দাছারা বলেন, কাশ্মীরে রোহিঙ্গা মুসলিমরা গিয়ে নাশকতা চালাচ্ছে কিনা এ ব্যাপারে তদন্ত করা উচিত। এর আগে রোহিঙ্গা শরণার্থীদের জন্য ভারতের দরজা বন্ধ বলে ঘোষণা করেন কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু।

    এদিকে, ভারতের জাতীয় মানবাধিকার কমিশন (এনএইচআরসি) জানিয়েছে, ভারত থেকে রোহিঙ্গাদের বিতাড়নের ব্যাপারে বিরোধিতা করবে মানবাধিকার সংস্থাটি। ভারত সরকার আজ সোমবার যখন সুপ্রিমকোর্টে এ সংক্রান্ত যে হলফনামা জমা দেবে তখন তার বিরুদ্ধে প্রতিবাদ জানাবে তারা।

    এনএইচআরসির প্রধান ও সাবেক বিচারপতি এইচএল দত্ত বলেন, মানবাধিকার স্তর থেকে এর বিরুদ্ধে প্রতিবাদ জানানো হবে। আমরা মানবাধিকার গোষ্ঠীর সদস্য। যদি ভারত থেকে রোহিঙ্গাদের বিতাড়িত করা হয় তবে তা হবে চরম মানবাধিকারের লঙ্ঘন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673