• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মৃতদেহের ছবি ফেসবুকে দেওয়ায় তিন মাসের জেল

    অনলাইন ডেস্ক | ১৭ জুন ২০১৭ | ৪:২৮ অপরাহ্ণ

    মৃতদেহের ছবি ফেসবুকে দেওয়ায় তিন মাসের জেল

    লন্ডনে গ্রেনফেল টাওয়ারে অগ্নিকাণ্ডে নিহত এক ব্যক্তির বিকৃত লাশের ছবি ফেসবুকে পোস্ট করায় পাশের ভবনের এক বাসিন্দাকে তিন মাসের কারাদণ্ড দিয়েছে যুক্তরাজ্যের একটি আদালত।


    দণ্ডপ্রাপ্ত ওমেগা মোয়াইকাম্বো (৪৩) লাশের ব্যাগের মুখ খুলে বিকৃত হয়ে যাওয়া মুখমণ্ডলের ছবি পোস্ট করার পর বুধবার তাকে গ্রেপ্তার করা হয়েছিল।
    এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ডেইলি মেইল।

    ajkerograbani.com

    এরপর ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে শুক্রবার তাকে তিন মাসের দণ্ড দেওয়া হয়।

    ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালতের প্রসিকিউটর টম লিটল বলেন, তিনি প্রথমে লাশের ব্যাগের একটি ভিডিও ও দুটি ছবি আপলোড করেন। পরে লাশের উপরের অংশ ও মুখমণ্ডলের আরও পাঁচটি ছবি দেন, যাতে লাশটি থেকে রক্ত গড়িয়ে পড়ছিল।

    আসামির আইনজীবী মিশেল ড্যানি আদালতে বলেন, লাশটি অবহেলায় পড়ে ছিল, তাই স্বজন বা পরিচিত কারও দৃষ্টি আকর্ষণের জন্য ওইসব ছবি পোস্ট করেছিলেন মোয়াইকাম্বো।

    বিচারক তানওয়ির ইকরাম বলেন, “সবসময় মৃতের মর্যাদা রক্ষা করতে হবে। ওইসব ছবি আপলোড করে আপনি হতভাগ্য সেই ব্যক্তির প্রতি কোনো সম্মান দেখাননি। মৃত হয়ে পরে থাকা ওই লাশের মুখ প্রদর্শন…ভাষায় প্রকাশ করার মতো নয়। ”

    মোয়াইকাম্বোর বিরুদ্ধে আগে কোনো ধরনের অভিযোগ না থাকা এবং অনুতপ্ত হওয়ায় তাকে মাত্র তিন মাসের কারাদণ্ড ও ২০০ পাউন্ড জরিমানা করেছে আদালত।

    মঙ্গলবার মধ্যরাতের পর পূর্ব লন্ডনের নর্থ কেনসিংটন এলাকায় ২৪ তলা গ্রেনফেল টাওয়ারে আগুন লাগে। পরদিন দুপুরের পর আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় নিহত হয়েছে ৩০ জন, যাদের অনেকের লাশ পুড়ে বা বিকৃত হয়ে যাওয়ায় পরিচয় শনাক্ত করা যায়নি।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757