• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ‘মৃত্যুর পরেও ভারতীয় সেনাদের মাথা থেঁতলে দিয়েছিল পাক সেনা’

    অগ্রবাণী ডেস্ক | ১৬ এপ্রিল ২০১৭ | ১০:৩২ পূর্বাহ্ণ

    ‘মৃত্যুর পরেও ভারতীয় সেনাদের মাথা থেঁতলে দিয়েছিল পাক সেনা’

    সম্প্রতি, ভারতীয় গুপ্তচর সন্দেহে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে কুলভূষণ যাদবকে। আর এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল দ্বিপাক্ষিক সম্পর্ক।


    এদিকে ভারতীয় এক সেনা জানিয়েছেন যে, মৃত্যুর পরেও ভারতীয় সেনাদের মাথা থেঁতলে দিয়েছিল পাক সেনারা। কার্গিল যুদ্ধের সময় পাকিস্তানের সেই নৃশংস মুখটা দেখতে পেয়েছিল ভারতীয় সেনা সদস্যরা। ওই যুদ্ধের এক সেনা যোগেন্দ্র সিং জানিয়েছেন, কতটা হিংস্র আচরণ ছিল পাক সেনাদের।


    যোগেন্দ্র সিং মাত্র ১৯ বছর বয়সে কার্গিল যুদ্ধে যান। টাইগার হিল মিশনে যুক্ত ছিলেন তিনি। তিনি জানিয়েছেন, কিভাবে ৭জন ভারতীয় সেনা সদস্যের উপর ঝাঁপিয়ে পড়েছিল ৭০ জন পাকিস্তানি সেনার একটি বাহিনী। সেই হামলায় আহত হন যোগেন্দ্র। কিন্তু বেঁচে ছিলেন তিনি। শত্রুদের বুঝতে দেননি। মৃতের ভান করে পড়ে দেখছিলেন, তাঁর সঙ্গীদের দেহ নিয়ে কি করে পাক সেনা।

    পাক সেনা একের পর এক বুলেট ছুঁড়তে থাকে ভারতীয়দের মৃতদেহ লক্ষ্য করে। এরপর বুট দিয়ে দেহগুলির মাথায় আঘাত করতে থাকে। তাদের রাইফেল কেড়ে নেওয়া হয়। তিনি ১৮ গ্রেনেডিয়ার ব্যাটেলিয়নের সদস্য ছিলেন। টাইগার হিল মিশনের জন্য একটি নতুন দল তৈরি করা হয়েছিল। সেই দলের নেতৃত্বে ছিলেন যোগেন্দ্র। ২ জুলাই টাইগার হিলে চড়া শুরু করে ওই টিম। সন্ধ্যা তখন সাড়ে ৬টা। ব্যাপক তুষারঝড়ে পাকিস্তানি বাংকারের উপস্থিতি বুঝতে পারেননি তাঁরা। তাঁদের কাছে ছিল প্রচুর অস্ত্র, গোলা-বারুদ। ৭ সেনা সদস্য মিলে ৭০০ সেনার সমান লড়াই করেছিলেন। তাঁদের দিকে এগিয়ে আসে ৭০ জন পাক সেনা। শুরু হয় গুলির লড়াই । পাক সেনার গুলিতে ঝাঁঝরা হয়ে যায় যোগেন্দ্রর ছয় সঙ্গী। যোগেন্দ্রর বুকে একটি কয়েন থাকায় বেঁচে যান তিনি। সবথেকে কম বয়সে পরম বীর চক্র পেয়েছিলেন তিনি। [LS]

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669