মঙ্গলবার, জুন ২৯, ২০২১

মৃত্যুর পর শনাক্তেও রেকর্ড

  |   মঙ্গলবার, ২৯ জুন ২০২১ | প্রিন্ট  

মৃত্যুর পর শনাক্তেও রেকর্ড

আগের দিন রোববার সর্বোচ্চ সংখ্যক করোনা রোগীর মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। আর পরের দিনেই জানালো সর্বোচ্চ সংখ্যক করোনা রোগী শনাক্তের কথা।সোমবার স্বাস্থ্য অধিদফতর বলছে, গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে আট হাজার ৩৬৪ জন করোনা রোগী। এর আগে সর্বোচ্চ শনাক্ত হয়েছিল গত ৭ এপ্রিল, ৭ হাজার ৬২৬ জন। রোববার মারা যায় ১১৯ জন করোনা রোগী।
এদিকে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা লাফিয়ে বাড়লেও সাধারণ মানুষের মধ্যে কম লক্ষ্য করা যাচ্ছে করোনাভীতি। বাড়ির বাইরে তাদের একটা অংশ এখনও মাস্ক ছাড়াই ঘোরাফেরা করছেন।বাজার-ঘাটেও লক্ষ্য করা যাচ্ছে ভীড়। অন্যদিকে সংক্রমণ নিয়ন্ত্রণে নিতে সংক্রমণের শুরু থেকেই আন্তরিকতার সঙ্গে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার। বর্তমানে তিনদিনের সীমিত আকারে লকডাউন চলছে, সরকার-বেসরকারি অফিস ও পন্যবাহী যান, রিকশা এবং জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ থাকার কথা বলা হয়েছে এ সংক্রান্ত প্রজ্ঞাপনে। আগামী বৃহস্পতিবার থেকে শুরু হওয়ার কথা রয়েছে সর্বাত্বক লকডাউন। তখন পন্যবাহী যান ও জরুরি সেবা ছাড়া সবকিছুই বন্ধ করে দেয়া হবে।এ লকডাউন মেনে চলাতে পুলিশ ও বিজিবির পাশাপাশি সেনাবাহিনীও মাঠে থাকবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।
এদিকে স্বাস্থ্য অধিদফতর বলছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১০৪ জন। সন্দেহভাজন করোনা রোগীর নমুনা সংগৃহীত হয়েছে ৩৬ হাজার ৭৮৩টি, পরীক্ষা হয়েছে ৩৫ হাজার ৫৯টি। শনাক্তের হার ২৩ দশমিক ৮৬।
এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে আট লাখ ৯৬ হাজার ৭৭০ জনের। এর মধ্যে মারা গেছেন ১৪ হাজার ২৭৬ জন, নমুনা পরীক্ষা হয়েছে ৬৫ লাখ ৪১ হাজার ৮৪০টি। শনাক্তের হার ১৩ দশমিক ৭১ । মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৬৮ জন ও নারী ৩৬ জন। সরকারি হাসপাতালে ৮২ জন, বেসরকারি হাসপাতালে ১৫ জন এবং বাড়িতে ৭ জন মারা গেছেন।


Posted ১২:৩১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৯ জুন ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]