• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মৃত মানুষের মাংস দিয়ে বড়া!

    অনলাইন ডেস্ক | ৩১ আগস্ট ২০১৭ | ৪:৪৭ অপরাহ্ণ

    মৃত মানুষের মাংস দিয়ে বড়া!

    খেতে গিয়েছেন ঝাঁ চকচকে তারকা ক্যাটাগরির রোস্তোরাঁয়। মনসুখ করে খুলেছেন মেনু। পাতা ওল্টাতেই চোখ কপালে। একটি খাবারের নাম ‘মৃত পল’। আঁতকে উঠে টেবিল ছেড়ে পালাবেন, নাকি পলের মৃতদেহের উপরে কাঁটা-চামচ চালাবেন, সেটা আপনার ব্যক্তিগত বিষয়। কিন্তু বেশির ভাগ মানুষেরই এমন পদ-বর্ণনায় আত্মারাম খাঁচাছাড়া হয়ে যাওয়ার কথা।


    এমনটাই ঘটেছে ইরাকের কুর্দিস্তানের এক মহার্ঘ্য রোস্তোরাঁয়। সেখানকার রাজধানী এরবিলের বিখ্যাত হোটেল এরবিল ইন্টারন্যাশনাল-এর মেনুতেই এই চমকে যাওয়া পদের নাম জ্বলজ্বল করছে বলে জানিয়েছে বেশ কিছু আন্তর্জাতিক সংবাদমাধ্যম। খবর মোতাবেক, এই হোটেলের রেস্তোরাঁয় ‘পল ইজ ডেড’ নামে একটি খাবার পাওয়া যাচ্ছে, যাকে নিয়েই এই বিভ্রান্তি।

    ajkerograbani.com

    কী এই পদ? সত্যিই কি পল নামের কোনও ব্যক্তির মৃতদেহের সঙ্গে এই পদ সংশ্লিষ্ট? এমন হাজারো প্রশ্ন ঘুরপাক খাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। তত্ত্ব-তালাশ করে জানা গেছে, এই ভয়ানক নামের পদটি আর কিছুই নয়, নেহাতই নিরীহ মিটবলস বা সাদা বাংলায় মাংসের বড়া। এবং অবশ্যই সেই মাংস চিকেন, মটন বা দুম্বার। নরমমাংসের সঙ্গে তার কোনও সম্পর্কই নেই।

    তা হলে কেন এমন নাম? খোঁজখবর নিয়ে জানা গেছে, মেনুকর্তারা মেনু লেখার সময়ে ‘মিটবল’ শব্দটির আরবি প্রতিশব্দ খুঁজছিলেন। ট্রানশ্লেটরে শব্দটি ফেলতেই অনুবাদে যা ভেসে আসে, তা ‘মাইত বাউল’। আরবি ভাষায় এই শব্দবন্ধের অর্থ— ‘মৃত পল’। সেই নামেই এই জনপ্রিয় খানাটিকে মেনুতে তুলে দেন রেস্তোরাঁর কর্তারা। হেন্ড অ্যামরি নামের জনৈকা টুইট করে বিষয়টা সবার নজরে আনেন। ভাইরাল হয়ে যায় তাঁর টুইট।
    ‘মৃতের মাংসে বড়া ভাজা’ নিয়ে ভয়ানক সব ফচকেমি শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিয়ে করাই তার নেশা!

    ২১ জুলাই ২০১৭

    কে এই নারী, তার বাবা কে?

    ২৬ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755