শুক্রবার ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

মৃত হরিণের পেটে পাওয়া গেল ৭ কেজি বর্জ্য!

  |   বুধবার, ০৪ মার্চ ২০২০ | প্রিন্ট  

মৃত হরিণের পেটে পাওয়া গেল ৭ কেজি বর্জ্য!

থাইল্যান্ডের ন্যাশনাল পার্কে মারা যাওয়া একটি বন্য হরিণের পেটে ৭ কেজির মতো বিভিন্ন ধরণের বর্জ্য পাওয়া গেছে বলে জানিয়েছেন দেশটির বন কর্তৃপক্ষ।পর্যটকদের ফেলে দেয়া প্লাস্টিক ব্যাগ, খাবারের মোড়ক এমনকি পুরুষ অন্তর্বাস, ইন্সটেন্ট কফি প্যাকেট এবং কাটা চামচ খেয়ে মারা গেছে হরিণটি।
থাইল্যান্ডের অ্যা খুন সাথান ন্যাশনাল পার্ক কতৃপক্ষ জানিয়েছেন, দীর্ঘদিন যাবত হরিণটি বিপুল পরিমাণ প্লাস্টিকের প্যাকেট এবং বর্জ্য খেয়েছিল। এবং এই কারণেই তার মৃত্যু হয়েছে। তবে থাইল্যান্ডে এমন ঘটনা এটাই প্রথম নয়, এর আগেও প্লাস্টিক খেয়ে মারা গেছে জলজ প্রাণী ডুগং। ডুগং মারা যাওয়ার সময় তার পেট থেকেও বিপুল পরিমান প্লাস্টিক পাওয়া যায়।
শুধু তাই-ই নয়, থাইল্যান্ড ছাড়াও জাপানের নারা পার্কে প্লাস্টিক খেয়ে মারা গেছে নয়টি হরিণ। দ্য নারা ডিয়ার প্রিজারভেশন ফাউন্ডেশনের জানায়, প্লাস্টিক ব্যাগ খেয়ে হরিণগুলো মারা গেছে। তারা ১৪টি হরিণের পেটে বিপুল পরিমাণ প্লাস্টিক ব্যাগ এবং খাবারের মোড়ক পেয়েছেন।
এসব হরিণের ৯টি মারা গেছে গত মার্চ থেকে জুন মাসের মধ্যে। একটি প্রাণীর পেটেই পাওয়া গেছে ৪ কেজি আবর্জনা। যার অধিকাংশই প্লাস্টিক বর্জ্য। বর্জ্যগুলো থেকে খাবারের ঘ্রাণ পেয়ে সেগুলোকে খাবার মনে করে খেয়ে ফেলে তারা।

Facebook Comments Box


Posted ৮:৩৮ অপরাহ্ণ | বুধবার, ০৪ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১