• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মেক্সিকোকে হারিয়ে তৃতীয় হলো পর্তুগাল

    আজকের অগ্রবাণী ডেস্ক: | ০৩ জুলাই ২০১৭ | ৮:২০ অপরাহ্ণ

    মেক্সিকোকে হারিয়ে তৃতীয় হলো পর্তুগাল

    আদ্রিয়েন সিলভার অতিরিক্ত সময়ের পেনাল্টির গোলে মেক্সিকোকে ২-১ গোলে পরাজিত করে কনফেডারেশন্স কাপের স্থান নির্ধারনী ম্যাচে তৃতীয় স্থাল লাভ করেছে পর্তুগাল।


    লুইস নেটোর আত্মঘাতী গোলে ৫৪ মিনিটে মেক্সিকো এগিয়ে যায়। কিন্তু স্টপেজ টাইমে অভিজ্ঞ পেপের গোলে ম্যাচে সমতায় ফেরায়া পর্তুগাল। এর ফলে মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে ম্যাচটি অতিরিক্ত সময়ে গড়ায়। ১০৪ মিনিটে হ্যান্ডবলের সুবাদে প্রাপ্ত পেনাল্টি থেকে সিলভা প্রথম আন্তর্জাতিক গোল করে পর্তুগীজদের জয় নিশ্চিত করেন। এর আগে পর্তুগালের হয়ে নেলসন সেমেডো ও মেক্সিকোর হয়ে রাউল জিমিনেজ উভয়ই অতিরিক্ত সময়ে লাল কার্ড পেলে দুই দলই বাকি সময়টা ১০জন নিয়ে খেলেছে।

    ajkerograbani.com

    সন্তান জন্মের কারণে রিয়াল মাদ্রিদ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনাল্ডো দেশে ফিরে যাওয়ায় রবিবার ইউরোপীয়ান চ্যাম্পিয়নরা তাদের অধিনায়ককে ছাড়াই মাঠে নেমেছিল। এর আগে গ্রুপ পর্বে পর্তুগাল ও মেক্সিকোর ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছিল। ম্যাচে হেক্টর মোরেনোর শেষ মুহূর্তের গোলে গোল্ড কাপ বিজয়ীরা এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে। ম্যাচের ১৭ মিনিটেই এগিয়ে যাবার দারুন সুযোগ পেয়েছিল পর্তুগাল।

    ৩৮ বছর বয়সী রাফায়েল মারকুয়েজের বিপক্ষে আন্দ্রে সিলভার আদায় করা পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন সিলভা নিজেই। অবশ্য এই শটে মেক্সিকান গোলরক্ষক গুইলারমো ওচোয়ার দক্ষতাই ছিল চোখে পড়ার মত। ম্যাচের ৩০ মিনিটে মেক্সিকোর সর্বকালের সর্বোচ্চ গোলদাতা জেভিয়ার হার্নান্দেজের একটি শট দারুন প্রচেষ্টায় রক্ষা করেন পর্তুগীজ গোলররক্ষক রুই প্যাট্রিসিও।

    কিন্তু বিরতির পরে আর শেষ রক্ষা হয়নি। হার্নান্দেজের ক্রস থেকে কার্লোস ভেলা ও প্যাট্রিসিওকে পাশ কাটিয়ে বলটি গোলপোস্টের খুব কাছে গেলে জেনিত সেন্ট পিটার্সবার্গের সেন্টার-ব্যাক নেটোর অসাবধানতায় বল জালে জড়ালে পর্তুগাল আত্মঘাতী গোলের লজ্জায় ডুবে। সেই সাথে এগিয়ে যায় মেক্সিকো।

    রোনাল্ডোর পরিবর্তে আক্রমণভাগে খেলতে নামা জেলসন মার্টিন্সের একটি প্রচেষ্টা দারুন দক্ষতায় রক্ষা করে ওচোয়া। কিন্তু ইনজুরি টাইমে প্রথম মিনিটেই আর শেষ রক্ষা হয়নি। রাইট উইং থেকে রিকার্ডো কুয়ারেসমার কার্লিং ক্রসে পেপে গোল করে ম্যাচে সমতা ফেরান। অতিরিক্ত সময়ের প্রথমার্ধেল শেষ মিনিটে মিগুয়েল লেয়ুনের হ্যান্ডবল থেকে পাপ্ত পেনাল্টিতে বদলি খেলোয়াড় আদ্রিয়েন সিলভা দলকে জয় উপহার দেন।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757