• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মেক্সিকোতে কারাগারে সংঘর্ষে নিহত ২৮

    অনলাইন ডেস্ক | ০৭ জুলাই ২০১৭ | ৯:৫০ পূর্বাহ্ণ

    মেক্সিকোতে কারাগারে সংঘর্ষে নিহত ২৮

    মেক্সিকোর গুয়েরেরো রাজ্যে প্রশান্ত মহাসাগরের উপকূলবর্তী শহর অ্যাকাপুলকোতে একটি কারাগারে সংঘর্ষে অন্তত ২৮ বন্দি নিহত হয়েছে।


    স্থানীয় সময় বৃহস্পতিবার অ্যাকাপুলকোর সিইআরইএসও কেন্দ্রীয় কারাগারে কয়েদিদের দুটি পক্ষের মধ্যে এই সংঘর্ষ হয়।

    ajkerograbani.com

    সংঘর্ষের পর নিহত কয়েদিদের লাশগুলো কারাগারের রান্নাঘর, উঠান ও দম্পতিদের সাক্ষাৎস্থল থেকে উদ্ধার করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

    গুয়েরেরো রাজ্যের নিরাপত্তা বাহিনীর মুখপাত্র রবার্তো আলভারেজ এ তথ্য জানিয়ে সাংবাদিকদের বলেন, ‘এটা কারাগারের অভ্যন্তরীণ দুটি পক্ষের দীর্ঘদিনের দ্বন্দ্বের ফল।’

    আলভারেজ জানান, রাজ্য পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আর সেখানে নিয়োজিত কেন্দ্রীয় পুলিশ ও সেনাবাহিনী জেলখানাটি বাইরে থেকে ঘিরে রেখেছে। তিনি আরো জানান, রাজ্যের গভর্নর বিষয়টি তদন্ত করার আদেশ দিয়েছেন। একই সঙ্গে কারাগারের কোনো কর্মী সংঘর্ষে জড়িত কি না, তা-ও খতিয়ে দেখতে বলেছেন।

    মেক্সিকোর কারাগারগুলোতে ঠাসাঠাসি করে থাকা কয়েদিরা প্রায়ই বড় ধরনের সংঘর্ষে জড়িয়ে পড়ে। দেশটির কারাগারে দীর্ঘদিন ধরেই দাঙ্গা কিংবা পালানোর ঘটনা ঘটছে।

    অ্যাকাপুলকো শহরটি মেক্সিকোর অন্যতম অবকাশযাপনের কেন্দ্র হিসেবে পরিচিত। তবে কয়েক বছর ধরে শহরটি মেক্সিকোর অন্যতম নৈরাজ্যপূর্ণ স্থান। এটি আফিম উৎপাদনেরও কেন্দ্র।

    চলতি বছরের শুরুর দিকে মেক্সিকোর শিল্প এলাকা মন্টেরিতে কারাগারে দাঙ্গায় ৪৯ জন নিহত হয়েছিল।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757