• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মেডিকেল ভর্তি পরীক্ষা : ৫ নম্বর কেটে নেয়ার সিদ্ধান্ত স্থগিত

    অনলাইন ডেস্ক | ১২ সেপ্টেম্বর ২০১৭ | ৪:৪৩ অপরাহ্ণ

    মেডিকেল ভর্তি পরীক্ষা : ৫ নম্বর কেটে নেয়ার সিদ্ধান্ত স্থগিত

    মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ৫ নম্বর কেটে নেয়ার সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট।


    আজ (মঙ্গলবার) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের অবকাশকালীন বেঞ্চ প্রাথমিক শুনানি নিয়ে রুলসহ এ আদেশ দেন। ওই বিজ্ঞপ্তি কেন আইনগত কর্তৃত্ব বহির্ভূত হবে না, তা জানতে চেয়ে রুল দেয়া হয়।

    ajkerograbani.com

    আগামী ৪ সপ্তাহের মধ্যে স্বাস্থ্যসচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক (চিকিৎসাশিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন), বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

    সোমবার রিট শুনানি শেষে আদেশের জন্য এদিন ঠিক করেছিলেন আদালত।

    আজ (মঙ্গলবার) শুনানি নিয়ে আদালত এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে ইউনুছ আলী আকন্দ শুনানি করেন। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল শশাঙ্ক শেখর সরকার।

    ইউনুছ আলী আকন্দ বলেন, ওই বিজ্ঞপ্তি স্থগিত হওয়ায় এবারের এমবিবিএস প্রথম বর্ষে দ্বিতীয়বার অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ৫ নম্বর কাটা যাবে না।

    মেডিকেল ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার অংশগ্রহণকারীদের ৫ নম্বর কেটের নেয়ার সিদ্ধান্ত বাতিল চেয়ে গেলো ২৭ আগস্ট রিটটি করা হয়েছিল। ৫ নম্বর কেটে নেয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না রিটে সে বিষয়ে রুল জারির নির্দেশনাও চাওয়া হয়েছিল।

    আইনজীবী ইউনুস বলেন, দ্বিতীয়বার এমবিবিএস ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীদের প্রাপ্ত নম্বর থেকে মেধা তালিকা তৈরির সময় ৫ নম্বর কেটে নেয়ার সিদ্বান্ত মৌলিক অধিকারের পরিপন্থী যুক্তি দেখিয়ে এটাকে বেআইনি ঘোষণার জন্য নির্দেশনা চেয়ে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন করা হয়েছিল।

    ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষ এমবিবিএস কোর্সে ভর্তির আবেদন আহ্বান করে গেলো ২১ আগস্ট পত্রিকায় বিজ্ঞপ্তি দেয় স্বাস্থ্য অধিদপ্তর।

    এতে বলা হয়, দ্বিতীয়বার অংশগ্রহণকারীদের সর্বমোট নম্বর থেকে ৫ নম্বর কেটে মেধাতালিকা তৈরি করা হবে। এর বৈধতা চ্যালেঞ্জ করে রিটটি করা হয়। একই সঙ্গে এ সিদ্ধান্তের কার্যকারিতা স্থগিত চাওয়া হয়।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755