• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ‘মেসিই বিশ্বের সর্বোচ্চ বেতনধারী খেলোয়াড়’

    অনলাইন ডেস্ক | ০৭ জুলাই ২০১৭ | ১০:২১ অপরাহ্ণ

    ‘মেসিই বিশ্বের সর্বোচ্চ বেতনধারী খেলোয়াড়’

    বার্সেলোনার আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসিকে এই মুহুর্তে ‘বিশ্বের সর্বোচ্চ বেতনধারী খেলোয়াড়’ বলে উল্লেখ করেছেন ক্লাবটির সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। সম্প্রতি মেসির সঙ্গে চুক্তির মেয়াদ চার বছর বাড়িয়েছে বার্সেলোনা।


    গত বুধবার কাতালান ক্লাবটি ঘোষণা করেছে যে মেসি তাদের সঙ্গে চুক্তির মেয়াদ ২০২১ সাল পর্যন্ত বাড়াতে সম্মত হয়েছেন। এর ফলে পাঁচবারের ব্যালন ডি’ওর খেতাব জয়ী আর্জেন্টাইন সুপার স্টার ৩৪ বছর বয়স পর্যন্ত ক্যাম্প ন্যুতেই কাটাবেন।

    ajkerograbani.com

    শুক্রবার মেসির সঙ্গে আর্থিক লেনদেনের পরিমান না জানিয়ে বার্সা সভাপতি স্থানীয় দৈনিক মুন্ডো ডিপোর্তিভোকে বলেন,‘ তিনি (মেসি) বিশ্বের সেরা খেলোয়াড় এবং সে কারণে ফুটবলের ইতিহাসে বিশ্বের সেরা চুক্তিটিও তিনি পাচ্ছেন। তিনি ক্রীড়াঙ্গনের সর্বোচ্চ বেতনধারী তারকা। কারণ লিওকে যে পরিমান অর্থ দেয়া হচ্ছে অন্য কোন খেলোয়াড় তাদের ক্লাব থেকে সে পরিমান অর্থ পায়না।’

    চুক্তির মেয়াদ বাড়ানোর আগে মেসি ছিলেন বিশ্বের তৃতীয় সর্বোচ্চ বেতনের অধিকারী খেলোয়াড়। এ সময় তার আয় ছিল ৮০ মিলিয়ন মার্কিন ডলার। যার মধ্যে শুধু বেতন ও বোনাস বাবদ পেতেন ৫৩ মিলিয়ন ডলার। গত জুনে প্রকাশিত ফোর্বস ম্যাগাজিনে এই রিপোর্ট প্রকাশিত হয়েছিল।

    ওই রিপোর্ট অনুযায়ী ৯৩ মিলিয়ন মার্কিন ডলার বেতন নিয়ে শীর্ষে অবস্থান করছিলেন মেসির প্রতিদ্বন্দ্বি রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। যিনি শুধুমাত্র বেতন বোনাস বাবদ পেতেন ৫৮ মিলিয়ন মার্কিন ডলার। তালিকার দ্বিতীয় স্থানে ছিলেন আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় লেবর্ন জেমস। যার আয় ৮৬.২ মিলিয়ন মার্কিন ডলার।
    বার্সেলোনার আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসিকে এই মুহুর্তে ‘বিশ্বের সর্বোচ্চ বেতনধারী খেলোয়াড়’ বলে উল্লেখ করেছেন ক্লাবটির সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। সম্প্রতি মেসির সঙ্গে চুক্তির মেয়াদ চার বছর বাড়িয়েছে বার্সেলোনা। গত বুধবার কাতালান ক্লাবটি ঘোষণা করেছে যে মেসি তাদের সঙ্গে চুক্তির মেয়াদ ২০২১ সাল পর্যন্ত বাড়াতে সম্মত হয়েছেন। এর ফলে পাঁচবারের ব্যালন ডি’ওর খেতাব জয়ী আর্জেন্টাইন সুপার স্টার ৩৪ বছর বয়স পর্যন্ত ক্যাম্প ন্যুতেই কাটাবেন। শুক্রবার মেসির সঙ্গে আর্থিক লেনদেনের পরিমান না জানিয়ে বার্সা সভাপতি স্থানীয় দৈনিক মুন্ডো ডিপোর্তিভোকে বলেন,‘ তিনি (মেসি) বিশ্বের সেরা খেলোয়াড় এবং সে কারণে ফুটবলের ইতিহাসে বিশ্বের সেরা চুক্তিটিও তিনি পাচ্ছেন। তিনি ক্রীড়াঙ্গনের সর্বোচ্চ বেতনধারী তারকা। কারণ লিওকে যে পরিমান অর্থ দেয়া হচ্ছে অন্য কোন খেলোয়াড় তাদের ক্লাব থেকে সে পরিমান অর্থ পায়না।’ চুক্তির মেয়াদ বাড়ানোর আগে মেসি ছিলেন বিশ্বের তৃতীয় সর্বোচ্চ বেতনের অধিকারী খেলোয়াড়। এ সময় তার আয় ছিল ৮০ মিলিয়ন মার্কিন ডলার। যার মধ্যে শুধু বেতন ও বোনাস বাবদ পেতেন ৫৩ মিলিয়ন ডলার। গত জুনে প্রকাশিত ফোর্বস ম্যাগাজিনে এই রিপোর্ট প্রকাশিত হয়েছিল। ওই রিপোর্ট অনুযায়ী ৯৩ মিলিয়ন মার্কিন ডলার বেতন নিয়ে শীর্ষে অবস্থান করছিলেন মেসির প্রতিদ্বন্দ্বি রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। যিনি শুধুমাত্র বেতন বোনাস বাবদ পেতেন ৫৮ মিলিয়ন মার্কিন ডলার। তালিকার দ্বিতীয় স্থানে ছিলেন আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় লেবর্ন জেমস। যার আয় ৮৬.২ মিলিয়ন মার্কিন ডলার।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757