শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

মেসিকে চুক্তিভুক্ত করা সম্ভব বলে ভাবেননি পোচেত্তিনো

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

মেসিকে চুক্তিভুক্ত করা সম্ভব বলে ভাবেননি পোচেত্তিনো

লিওনেল মেসিকে পিএসজিতে চুক্তিভূক্ত করার বিষয়টি কখনো সম্ভব হবে বলে চিন্তাই করেননি মরিসিও পোচেত্তিনো। কিন্তু পিএসজি বস আশা করেন লিগ ওয়ান জায়ান্টদের হয়ে আর্জেন্টাইন সুপারস্টার তার সেরাটাই দিতে পারবেন।

ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মেসি ফ্রি এজেন্টের সুবিধা নিয়ে গ্রীষ্মকালীন দলবদলের সময় বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন।


করোনা মহামারির কারণে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ক্লাবের আর্থিক ক্ষতির বিষয়টি সামনে এনে ঘোষণা দেয় তাদের পক্ষে আর মেসির মত খেলোয়াড়কে দলে রাখা সম্ভব নয়।

যে কারণে মেসির সঙ্গে চুক্তি বাতিল করে কাতালান জায়ান্টরা। এরপরই ফরাসি হেভিওয়েট পিএসজিতে পাড়ি জমান মেসি।


চলতি বছর জানুয়ারিতে কোচ হিসেবে নিয়োগ পাওয়া পোচেত্তিনোর অধীনে পিএসজি বদলে যেতে শুরু করে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ম্যানচেস্টার সিটির কাছে পরাজিত হবার আগ পর্যন্ত পুরো আসরেই নিজেদের দারুনভাবে প্রমান করেছে।

লিওনেল মেসি সম্পর্কে উয়েফার ওয়েবসাইটে কথা বলতে গিয়ে ৪৯ বছর বয়সী টটেনহ্যামের সাবেক ম্যানেজার পোচেত্তিনো বলেছেন, তার সম্পর্কে কিছু বরার জন্য আমি মনে হয় সঠিক ব্যক্তি নই। লিওর যা প্রাপ্য সেটা বিস্তারিত ভাবে বলার মত অনেকেই আছেন। সে সবসময়ই বিশ্বের অন্যতম একজন সেরা খেলোয়াড় হিসেবে বিবেচিত হয়েছে। পিএসজিতে আসার পর থেকে দ্রুতই মেসি সবকিছুর সঙ্গে মানিয়ে নিয়েছে। অনুশীলনেও সে দুর্দান্ত পরিশ্রম করছে, নিজের সেরাটা দিয়ে নতুন ক্লাবে নিজেকে প্রমানের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

আমি কখনই চিন্তা করিনি মেসিকে চুক্তিভূক্ত করা পিএসজির পক্ষে সম্ভব হবে। কিন্তু যখন সুযোগ সামনে চলে আসলো এবং সবকিছু অত্যন্ত দ্রুত সম্পন্ন হলো তখনো বিশ্বাস করা কঠিন হয়ে পড়েছিল। যদিও আমার সঙ্গে তার কিছু বিষয়ে মিল রয়েছে, আমরা দুজনেই আর্জেন্টাইন, আমরা দুজনেই নিওয়েল’স (ওল্ড বয়েজ) কে সমর্থন করি, আমরা দুজনেই রোসারিও থেকে এসেছি। একজন প্রতিপক্ষ হিসেবে আমি যখন তাকে মাঠে পেয়েছি তখন থেকেই তার প্রতি আমার শ্রদ্ধা ছিল। আর এখনতো তাকে নিয়ে অনুশীলনের সুযোগ এসেছে যা সত্যিই অসাধারণ এক অনুভূতি। আশা করছি আমরা দুজনে মিলে ক্লাবের যা আকাঙ্খা তা পূরনে সহযোগিতা করতে পারবো।

ইন্টার থেকে আর্চাফ হাকিমি, রিয়াল মাদ্রিদ থেকে সার্জিও রামোস, লিভারপুল থেকে জর্জিনিও উইজনালডাম ও এসি মিলান থেকে গিয়ানলুইগি ডোনারুমাকে এবারের গ্রীষ্মে দলে ভেড়ানোর পর মেসি পিএসজিতে এসেছেন।

দল প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে পোচেত্তিনো বলেছেন, আমি মনে করি সব খেলোয়াড়ই উপযুক্ত। সবাই মিলে আমরা সত্যিকার অর্থেই একটি যোগ্য দল হিসেবে নিজেদের প্রমান করতে পারবো। যে দলটিকে সবাই সমীহ করে চলবে। আমাদের দলে যে খেলোয়াড়রা আছে তারা সবাই মূল একাদশে খেলার যোগ্যতা রাখে। কিন্তু দূর্ভাগ্যবশত: আমাদের শুধুমাত্র ১১জনকে নিয়ে খেলা শুরু করতে হয়। যারা মাঠে নামতে পারেনা তারাও পুরো দলকে সবদিক থেকে সহযোগিতা করে। পরের ম্যাচে যাতে সুযোগ পেতে পারে সে চেষ্টা তাদের মধ্যে থাকে।

আগামীকাল ক্লাব ব্রাগের বিপক্ষে এ্যাওয়ে ম্যাচের মাধ্যমে তারকা সমৃদ্ধ পিএসজি তাদের ২০২১-২২ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ মিশন শুরু করতে যাচ্ছে।

Facebook Comments Box

Posted ৪:১৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০