• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মেসির নিষেধাজ্ঞা প্রত্যাহার

    অনলাইন ডেস্ক | ০৫ মে ২০১৭ | ১০:২২ অপরাহ্ণ

    মেসির নিষেধাজ্ঞা প্রত্যাহার

    বিশ্ব ফুটবলের জন্য স্বস্তির খবরই বটে! আর আর্জেন্টিনার সমর্থকদের হতাশা কাটানোর দিনও। লিওনেল মেসির ওপর থেকে আন্তর্জাতিক ম্যাচ খেলার নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে ফিফা। আজ শুক্রবারই ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা এ ঘোষণা দিয়েছে।


    আর্জেন্টিনার হয়ে এখন বিশ্বকাপ বাছাইয়ের পরবর্তী সবগুলো ম্যাচই খেলতে পারবেন মেসি। রাশিয়া বিশ্বকাপের বাছাই পর্বে আর্জেন্টিনার এখন বাকি চার ম্যাচ। মূল পর্বে যেতে হলে আর্জেন্টিনাকে সবকটি ম্যাচেই জিততেই হবে!

    ajkerograbani.com

    ব্রিটিশ গণমাধ্যম দি ইনডিপেনডেন্ট জানিয়েছে, মেসির ওপর নিষেধাজ্ঞার ব্যাপারে ফিফার ওই আদেশের বিরুদ্ধে আপিল করে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। আর এরই পরিপ্রেক্ষিতে নিষেধাজ্ঞা বাতিল করে ফিফা।

    গতকাল বৃহস্পতিবার জুরিখে এ ব্যাপারে শুনানি অনুষ্ঠিত হয়। ফিফার আপিল কমিটি আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের আপিল গ্রহণ করে।

    ফিফা জানায়, যদিও ফিফার আপিল কমিটির বিবেচনায় মেসির ওই আচরণ নিন্দনীয়, তবে বিষয়টি নিয়ে সিদ্ধান্তে আসার মতো পর্যাপ্ত তথ্য-প্রমাণাদি নেই।

    গত ২৩ মার্চ বিশ্বকাপ বাছাইপর্বে চিলির বিরুদ্ধে ম্যাচে ওই শাস্তির শিকার হন মেসি। মেসির বিরুদ্ধে অভিযোগ ওঠে তিনি এক সহকারী রেফারিকে গালিগালাজ করেছিলেন। নিজ দেশের রাজধানী বুয়েন্স এইরেসে ওই ম্যাচ অনুষ্ঠিত হয়। ওই ম্যাচে ১-০ গোলে জয়ী হয়ে আর্জেন্টিনা। জয়সূচক গোলটি করেন মেসিই।

    ম্যাচের পরই আন্তর্জাতিক চার ম্যাচ বহিষ্কারের সাজা শুনতে হয় মেসিকে। ওই সাজার অংশ হিসেবে এরই মধ্যে গত ২৮ মার্চ বলিভিয়ার বিরুদ্ধে ম্যাচটি খেলতে পারেননি মেসি। তাতে আর্জেন্টিনা হেরেছিল ২-০ গোলে।

    বহিষ্কারাদেশ থাকলে উরুগুয়ে, ভেনিজুয়েলা, পেরুর বিরুদ্ধেও মাঠে নামতে পারতেন না মেসি। ফিরতে হতো শেষ ম্যাচে ইকুয়েডরের বিরুদ্ধে শেষ ম্যাচে।

    তবে শঙ্কা কেটেছে। নীল-সাদা জার্সির হয়ে মেসিকে হয়তো দেখা যাবে উরুগুয়ের বিরুদ্ধেই। আর এতে জেগে রইল আর্জেন্টিনার রাশিয়া যাওয়ার আশা।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757