বৃহস্পতিবার, মার্চ ১১, ২০২১

মেসির বিদায়

  |   বৃহস্পতিবার, ১১ মার্চ ২০২১ | প্রিন্ট  

মেসির বিদায়

এ বছর চ্যাম্পিয়নস লিগের আসর থেকে ক্রিস্টিয়ানো রোনালদোর পর এবার বিদায় হয়ে গেলেন লিওনেল মেসিও। গোল মিসের মহড়ায় নাটকীয় কিছু করা হলো না বার্সেলোনার। এ কারণেই লীগ থেকে ছিটকে পড়ল মেসির দল।
বুধবার (১১ মার্চ) রাতে পিএসজির সঙ্গে ১-১ গোলে ড্র করে, দুই লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানে হারায়, চ্যাম্পিয়ন্স লিগের শীর্ষ ষোলো থেকে বিদায় নিলো কাতালানরা। এদিন দুর্দান্ত এক গোল করলেও, চ্যাম্পিয়ন্স লিগে ৬ বছর পর পেনাল্টি মিসের যন্ত্রণায় পুড়েছেন লিওনেল মেসি। তবে, পিএসজির হয়ে পেনাল্টি থেকে গোল করেছেন কিলিয়ান এমব্যাপ্পে।
পার্ক দে প্রিন্সেসে শুরু থেকেই বেপরোয়া বার্সেলোনা। ২০০৩-০৪ মৌসুমের পর চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচের প্রথমার্ধে ৯ বার গোলে শটের এমন অভিজ্ঞতা আর কোনো দলের বিপক্ষে ফ্রেঞ্চ জায়ান্টদের হয়নি। কিন্তু, এসব আক্রমণ থেকে কি-ই বা এনে দিতে পারলেন ডেম্বেলে-সার্জিনো ডেস্টরা!
একে তো প্রথম লেগেই ৪-১ গোলে এগিয়ে ছিল পিএসজি। তার ওপর ফিরতি পর্বে ৩০ মিনিটে পেয়ে গেল পেনাল্টি। ক্যাম্প ন্যু’য়ের হ্যাটট্রিক ম্যান কিলিয়ান এমব্যাপ্পের স্কোর করতে ভুল হয়নি। মেসির ২২ বছর ২৮৬ দিন বয়সের রেকর্ড ভেঙে সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে ২২ বছর ৮০ দিন বয়সে চ্যাম্পিয়ন্স লিগে ২৫ গোলের নতুন রেকর্ড লিখলেন ফ্রেঞ্চ নাম্বার সেভেন।
জ্বলজ্বলে অধ্যায়টা হয়তো শেষের পথে। কিন্তু, আর্জেন্টাইন জাদুকর তো শেষের গল্পেও স্বপ্নদ্রষ্টা। ডুবতে থাকা কাতালান তরী নতুন করে দিশা পেল লিওনেলের সমতা ফেরানো চোখ ধাঁধানো গোলে।
তবে, নিজের আঁকা ছবিটায় রং দিতে পারেননি মেসি। কোপা আমেরিকার ঐ ফাইনালের মতোই, মহাগুরুত্বপূর্ণ স্পটকিক গন্তব্যহীন। বিরতির পর বদলায় গোলপোস্ট। তবে, বদলায়নি চিত্র। পিএসজির ডি-বক্সে হুমড়ি খেয়ে পড়লেও, নাভাস-মার্কুইনহোসদের দেয়াল টপকাতে ব্যর্থ মেসি-ডেম্বেলে-বুসকেটসরা।
এর আগে ম্যাচ জিতেও লিগ থেকে বিদায় নেন রোনালদোর য়্যুভেন্তাস। প্রথম লেগে হারের পর দ্বিতীয় লেগে ৩-২ গোলে জেতে য়্যুভেন্তাস। দুই লেগ মিলিয়ে ব্যবধান দাড়ায় ৪-৪। দশ জনের দল নিয়ে অ্যাওয়ে গোলে এগিয়ে থাকায় শেষ আটের টিকিট কাটে পর্তুগালের ক্লাব পোর্তো। এতে বলা যায় ১৬ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে নেই মেসি-রোনালদোর কেউই।


Posted ১২:৫৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১১ মার্চ ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]