• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মেসি পেনাল্টি মিস করতেই মাথা চেপে চিৎকার ম্যারাডোনার

    অনলাইন ডেস্ক | ১৭ জুন ২০১৮ | ৭:২২ পূর্বাহ্ণ

    মেসি পেনাল্টি মিস করতেই মাথা চেপে চিৎকার ম্যারাডোনার

    গায়ে ফুলহাতা গেঞ্জি, চোখে সানগ্লাস। স্পার্টাক স্টেডিয়ামের ভিভিআইপি বক্সের ঠিক বাম কোনায় যেখানে বসে খেলা দেখেছেন ডিয়াগো ম্যারাডোনা তার পাশ থেকেই শুরু দর্শক গ্যালারি। স্বচ্ছ কাঁচঘেরা কক্ষ থেকে ম্যারাডোনা হাতের ইশারায় সরব রাখলেন তার দেশের সমর্থকদের।
    আগুয়েরোর গোলে আর্জেন্টিনা এগিয়ে যাওয়ার পর পারলে কাঁচের দেয়াল ভেঙে বেড়িয়ে আসেন ম্যারাডোনা। আইসল্যান্ডের সমতাসূচক গোলের পর পারলে ছিড়েন নিচের মাথার চুল। এভাবেই নিজ দেশের প্রথম ম্যাচের ৯০ মিনিট কাটিয়ে হতাশা নিয়ে আসন ছাড়লেন আর্জেন্টিনার সর্বশেষ বিশ্বকাপ জয়ের নায়ক।


    এদিন গ্যালারির সিংহভাগই ছিল আর্জেন্টাইন সমর্থকদের দখলে। তাদের গগনবিদারি চিৎকারে কোচ হোর্হে সাম্পাওলির নির্দেশনামূলক কথাও পৌঁছছিল না মেসিদের কানে। তবে মাঠে মেসিদের খেলা দেখার ফাঁকে ফাঁকে মোবাইল আর ক্যামেরা জুম করে, দূরবীক্ষণ যন্ত্র দিয়ে ম্যারাডোনাকে খুঁজে বের করেছেন অনেকে। ১৯৮৬ সালের বিশ্বকাপের নায়ক পেছনে, মাঠে এ সময়ের নায়ক মেসি। এ যেন মেঘ না চাইতেই বৃষ্টি।


    ৬৪ মিনিটে পেনাল্টি কিক নিতে মেসি যখন বলের সামনে দাঁড়িয়ে তখন আসন ছেড়ে দাঁড়িয়ে গেলেন ম্যারাডোনা। তার যোগ্য উত্তরসূরি নিশ্চয়ই সূবর্ণ সুযোগ কাজে লাগিয়ে দলকে এগিয়ে দেবেন। পেনাল্টি নিলেন। ডান দিকে ঝাপিয়ে তা ঠেকিয়ে দিলেন আইসল্যান্ডের গোলরক্ষক হালদরসন। মেসি মাটির দিকে তাকিয়ে দাঁড়িয়ে রইলেন। কাঁচঘেরা শীতল কক্ষে দুই হাতে মাথা চেপে চিৎকার দিলেন ম্যারাডোনা।

    মেসি মাঠে। যে কোনো সময় ম্যাচের ভাগ্য বদলে দিতে পারেন বার্সেলোনার এ সুপারস্টার। অনেকের চেয়ে বেশি বিশ্বাসতো ম্যারাডোনারই থাকার কথা। ছিল বলেই কিংবদন্তি এ ফুটবলার পেনাল্টি মিসের পর মিনিট পার না হতেই নিজে গ্যালারির দর্শকের দিকে ঘুরে হাত তালি দিয়ে তাদের উজ্জীবিত করলেন। গলা ফাটিয়ে কি যেন বলছিলেন মাঠের খেলোয়াড়দের উদ্দেশ্যে। কিন্তু তার ওই চিৎকার যে মাঠে পৌঁছবে না সেটা হয়তো ভুলেই গিয়েছিলেন ফুটবলের এ মহানায়ক।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673