শুক্রবার, মার্চ ১৩, ২০২০

মোদির আমন্ত্রণে সাড়া দিলেন শেখ হাসিনা

ডেস্ক   |   শুক্রবার, ১৩ মার্চ ২০২০ | প্রিন্ট  

মোদির আমন্ত্রণে সাড়া দিলেন শেখ হাসিনা

করোনাভাইরাসের আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। দক্ষিণ এশিয়ার অনেক দেশে ছড়িয়ে পড়েছে করোনা। এমন অবস্থায় করোনাভাইরাস মোকাবেলার জন্য পরিকল্পনা করতে সার্কভুক্ত দেশগুলোর রাষ্ট্রপ্রধানদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা করার প্রস্তাব দিয়েছেন নরেন্দ্র মোদি। আর তার আমন্ত্রণে সাড়া দিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মোদির সঙ্গে ভিডিও কনফারেন্সে যোগ দেবেন তিনি। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এই বিষয়টি নিশ্চিত করেছেন।
মোদির এই প্রস্তাবে এরই মধ্যে শ্রীলঙ্কা, নেপাল, মালদ্বীপ ও ভুটান সাড়া দিয়েছে। সেই সঙ্গে ওই দেশগুলোর রাষ্ট্রপ্রধানরা মোদির এমন প্রস্তাবের প্রশংসাও করেছেন বলে জানিয়েছে ভারতের স্থানীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস। এর আগে আজ শুক্রবার এক টুইট পোস্টে মোদি জানিয়েছেন, আমাদের বিশ্ব বর্তমানে করোনাভাইরাসের সঙ্গে লড়াই করছে। এর বিরুদ্ধে লড়াই করার জন্য সরকার, বিভিন্ন সংগঠন ও সাধারণ মানুষ তাদের সামর্থ্য মতো চেষ্টা করছে। দক্ষিণ এশিয়া, যেখানে বিশ্বের প্রচুর মানুষের বসবাস সেখানে আমাদের নাগরিকদের সুস্থতার সঙ্গে কোনো আপস করা যাবে না।
টুইট বার্তায় তিনি বলেন, আমি বলতে চাই ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সার্কভুক্ত দেশগুলোর নেতারা করোনা মোকাবেলায় একটি শক্তিশালী কৌশল তৈরি করতে পারে। আমাদের নাগরিকদের সুস্থ রাখতে আমরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা করতে পারি।
এভাবেই সদস্য দেশগুলোর নাগরিকদের সুরক্ষিত রাখা যাবে বলেই দাবি করেন তিনি। টুইট বার্তায় বলেন, এভাবে করোনা ভাইরাসের প্রকোপ থেকে সবাইকে রক্ষা করে গোটা পৃথিবীর সামনে একটি উদাহরণ তৈরি করব আমরা। সুস্থ বিশ্ব তৈরির জন্য এটা উল্লেখযোগ্য একটা পদক্ষেপ হবে।


Posted ১০:২১ অপরাহ্ণ | শুক্রবার, ১৩ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]