• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মোরা’র আঘাতে লন্ডভন্ড সেন্টমার্টিন

    অগ্রবাণী ডেস্ক | ৩০ মে ২০১৭ | ৯:৩৫ পূর্বাহ্ণ

    মোরা’র আঘাতে লন্ডভন্ড সেন্টমার্টিন

    ঘূর্ণিঝড় মোরার আঘাতে লন্ডভন্ড হয়ে গেছে প্রবাল দ্বীপ সেন্টমার্টিন। বিধ্বস্ত হয়েছে ঘরবাড়ি। উপড়ে পড়েছে বড় বড় গাছ। বিদ্যুতের খুঁটি ভেঙে গেছে। আজ মঙ্গলবার সকাল ছয়টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার উপকূল অতিক্রম শূরু করে সুপার সাইক্লোনটি।


    সেন্টমার্টিন দ্বীপ ইউপির সদস্য হাবিবুর রহমান খান বলেন, ঘূর্ণিঝড়ের আঘাতে ভোররাত চারটার পর থেকে সেন্টমার্টিন লন্ডভন্ড হয়ে যাচ্ছে। গাছপালা-বাড়িঘর ঝড়ে বিধ্বস্ত হতে শুরু করেছে। যাঁরা আশ্রয়কেন্দ্র, হোটেলসহ বিভিন্ন স্থানে আশ্রয় নিয়েছেন, তাঁরা সবাই খুবই আতঙ্কের মধ্যে রয়েছেন। তাঁরা বলছেন, এর আগে তাঁরা কখনো এমন ভয়াবহ ঝড় দেখেননি।

    ajkerograbani.com

    আবহাওয়া অধিদপ্তরের ১৬ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণিঝড় মোরা উত্তর দিকে অগ্রসর হয়ে সকাল ছয়টার দিকে কুতুবদিয়ার কাছ দিয়ে কক্সবাজার-চট্টগ্রাম উপকূল অতিক্রম শুরু করেছে।

    আগামী দুই থেকে তিন ঘণ্টার মধ্য ঘূর্ণিঝড় ‘মোরা’ কক্সবাজারের টেকনাফ, সেন্টমার্টিন ও চট্টগ্রামের কুতুবদিয়া দিয়ে বাংলাদেশ উপকূল অতিক্রম করবে বলে বলে আজ মঙ্গলবার সকাল ৭টা ৪০ মিনিটের দিকে রাজধানীর আগারগাঁওয়ে আবহাওয়া অধিদপ্তরে এক সংবাদ সম্মেলনে জানান অধিদপ্তরের পরিচালক সামসুদ্দিন আহমেদ।

    সামসুদ্দিন আহমেদ সাংবাদিকদের বলেন, ‘মোরা’র প্রভাবে ভোরে টেকনাফে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১৩৫ কিলোমিটার, সেন্টমার্টিনে ছিল ১১৪ কিলোমিটার। এটি উত্তর দিকে অগ্রসর হয়ে ধীরে ধীরে নিম্নচাপে পরিণত হবে।

    কক্সবাজার আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক আজ ভোর পাঁচটায় বলেন, ভোররাত চারটার দিকে মোরা টেকনাফ ও সেন্টমার্টিন এলাকা অতিক্রম করতে শুরু করেছে। এসব এলাকায় এখন বাতাসের গতিবেগ ঘণ্টায় ১১০ কিলোমিটার। তিনি আরও বলেন, ১৯৯১ ও ১৯৯৪ সালে আঘাত হানা ঝড়ের চেয়ে এবারের ঝড়ে বাতাসের গতিবেগ কিছুটা বেশি বলে স্থানীয় লোকজন তাঁদের জানাচ্ছেন।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757