• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ‘মৌনীরার দিকে তাকিয়ে বুক কাঁপছিল’

    মাকসুদা আক্তার প্রিয়তি | ০৩ জুলাই ২০১৭ | ৬:১৩ অপরাহ্ণ

    ‘মৌনীরার দিকে তাকিয়ে বুক কাঁপছিল’

    নিজের সাহসের কমতি নেই। সড়কে দূরন্ত গতিতে গাড়ি ছোটান। ওড়ান প্লেনও। বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিয়ে ছিনিয়ে এনেছেন বিজয়ীর মুকুট। থাকেন বড় বড় প্রতিযোগিতায় বিচারকের আসনে। একাই বড় করছেন আদুরে দুই সন্তানকে। বাংলাদেশি বংশোদ্ভূত সেই মিজ আর্থ ইন্টারন্যাশনাল মাকসুদা আক্তার প্রিয়তি কিনা মেয়ে মৌনীরার দাঁত তোলা দেখে ভয়ে হিম হয়ে গেলেন। কোন ডাক্তার নয়, নিজেই নিজের দাঁত তুলে মাকেও চমকে দিয়েছেন ছোট্ট মৌনীরা। এ কথা নিজের ফেসবুকে জানিয়েছেন প্রিয়তি। সঙ্গে দিয়েছেন দাঁত তোলা মৌনীরার দুটি ছবি। আয়ারল্যান্ডে বসবাসরত প্রিয়তি লিখেছেন-


    ”মা যখন খুব দুর্বল সন্তানের রক্ত হ্যান্ডেল করা নিয়ে, তখন হয়তো কিছু শিশু এইভাবেই সাহসী হয়ে উঠে। মৌনীরা, নিজের দাঁত নিজেই নড়াচড়া করে নিজেই টানাটানি করে দাঁত ফেললো। দূর থেকে আমি দেখছি আর আমার বুক কাঁপছে। আবরাজ পাশ থেকে বোনকে মনোবল যোগাচ্ছে ।

    ajkerograbani.com

    দুর্ভাগ্যবশত, আমি আমার সন্তানদের দাঁত ফেলা নিয়ে কোন ভূমিকা পালন করতে পারিনি, ভয়ে, রক্ত দেখবো বলে। যেমনটি আমার সময় আমার মা ও পারেননি। যদিও ওই সময় আমার বাবা ছিলেন এই দায়িত্ত্বে। (এখন সবাই জিজ্ঞেস করতে থাকবেন, ওদের বাবা কোথায়? ওয়েল, তাদের বাবা চুজ করেছেন, বাচ্চাদের থেকে দূরে থাকার, সো উনি দূরেই থাকেন। বাচ্চাদের সাথে উনি কন্টাক্ট / কানেকশন রাখেননি। যে যেই ভাবে ভালো থাকুক। আমি আশা করবো এই নিয়ে কেউ কোন অসম্মানজনক মন্তব্য করবেন না।)

    মৌনীরা বাচ্চাকাল থেকেই একটু সাহসী। মৌনীরার যখন আঠারো মাস, আর আবরাজ এর আড়াই বছর, তখন দুইজনই একসাথে খুব অসুস্থ হয়েছিলো আর আমি একা দুইজনকে নিয়েই হাসপাতালে। ছোট্ট শিশু বাচ্চাটাকে একটু পর পর ইনজেকশন দিয়ে হয়তো মেডিসিন দিচ্ছে নতুবা রক্ত পরীক্ষা করার জন্য রক্ত নিচ্ছে, আর ওকে দেখতাম ফ্যাল ফ্যাল করে হাসছে। ডাক্তার অবাক হতেন । যেখানে আমি এখনও ইনজেকশনকে ভয় পাই।
    মৌনীরা যখন ৭/৮ মাসের বাচ্চা, তখন সে নিজেই ঘুম থেকে উঠে, পাশে রাখা বোতলের দুধ নিজে খেয়ে আবার ঘুমিয়ে পড়ত, প্রায় দুই বছর পর্যন্ত।
    আমি মনে হয় আজ বেশি ইমোশনাল।”

    (মাকসুদা আক্তার প্রিয়তির ফেসবুক ওয়াল থেকে সংগৃহীত)

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757