• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    মৌসুমি ফসলে মরণফাঁদ

    গিয়াস উদ্দিন গালিব | ০৪ মার্চ ২০২১ | ৩:৫১ অপরাহ্ণ

    মৌসুমি ফসলে মরণফাঁদ

    কাশিয়ানী উপজেলার সড়কগুলো প্রতি বছর এ মৌসুমে চৈতালী ফসল মাড়ানোর উঠান/চাতালে পরিণত করায় ঘটছে দুর্ঘটনা। কিন্তু বন্ধ হচ্ছে না রাস্তার উপর ফসল নাড়া বা মাড়ানো। জেলা শহর থেকে উপজেলার সংযোগ সড়কে এই একই অবস্থা। এলাকার চাষিরা তাদের মসুড়ি, খেশাড়ি, ছোলা, সরিষাসহ যাবতীয় চৈতালী ফসল রাস্তার উপর ছড়িয়ে রাখছে।


    জানা যায়, রাস্তার ওপর ফসল নেড়ে রাখায় প্রতি বছরই দুর্ঘটনার শিকার হয়ে জীবন দিতে হচ্ছে অনেকের। আবার পঙ্গুত্ব ও বরণ করতে হচ্ছে। কাশিয়ানী উপজেলার প্রতিটি সড়কে যেমন, গেড়াখোলা থেকে হোগলাকান্দি হয়ে ব্যাসপুর সড়ক, নড়াইল থেকে কাশিয়ানী সড়ক, জয়নগর থেকে বাঘিয়া হয়ে বাথানডাঙা সড়ক, গোয়ালগ্রাম থেকে রাজপাট সড়ক।

    ajkerograbani.com

    মাজড়া থেকে সাজাইল সড়ক, নোয়াপাড়া থেকে শিবপুর হয়ে পারুলিয়া সড়ক, রাতইল, ফুকরা নিজামকান্দি, সিংগা, সাতপাড়, রামদিয়ার প্রতিটি সড়কসহ গ্রামাঞ্চলের প্রতিটা সড়ক এখন ফসল মাড়াইয়ের চাতালে পরিণত হয়েছে। গত বছর কাশিয়ানী উপজেলা প্রশাসন কিছু পদক্ষেপ নিলেও প্রশাসনের অন্য কাউকে কোনো ব্যবস্থা নিতে দেখা যায়নি। সড়কগুলোতে এ অবস্থা বিরাজ করায় বিশেষ করে মোটরসাইকেল আরোহীদের ঝুঁকির মধ্যে বেশি পড়তে হচ্ছে। তাছাড়া এলাকার রাস্তাগুলো ধুলায় ছয়লাব হয়ে জনজীবন বিপর্যস্ত করে তুলছে।

    মোটরসাইকেল আরোহীরা জানান, বর্তমানে রাস্তায় চৈতালী ফসল মাড়াই চলছে। আর কয়েকদিন পরেই মাড়াই করা হবে রাস্তার উপর গম। গম হচ্ছে রাস্তায় চলাচলকারীদের জম। প্রতিনিয়ত পিচ্ছিল এ কলাই, গমের উপর দিয়ে চলতে গিয়ে দুর্ঘটনার শিকার হতে হয় যাত্রীদের। সবচেয়ে বেশি সমস্যা গ্রামাঞ্চলের রাস্তাগুলো চলাচলে। আঁকাবাকা রাস্তা গ্রামাঞ্চলের এসব রাস্তার উপর ফসল নেড়ে মহিলারা মাড়াই করায় যানবাহন চলাচলে ঝুঁকির পরিমান বেড়ে যায়। পাশাপাশি রাস্তায় ফসল নাড়াকে কেন্দ্র করে কখনো কখনো বাকযুদ্ধ সহ লাঠিসোঁটা নিয়ে মাঝে মাঝে রক্তারক্তি অবস্থার সৃষ্টি হয়।

    এক লোকাল পরিবহনের চালক জানান, জেলার সড়কগুলোর মধ্যে ব্যাসপুর- কাশিয়ানী সড়কটি প্রায় সম্পূর্ণ ফসল মাড়াইয়ের চাতালে রূপ নিয়েছে। চলাচলে দূর্বিষহ হয়ে পড়েছে সড়কটি। এর থেকে তারা মুক্তি চায়। সড়কগুলোর বেহাল অবস্থা দেখার কেউ আছে বলে মনে হয় না। ভুক্তভোগীরা বিষয়টি দেখার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    কবিতা মিষ্টি হাসি

    ২৭ আগস্ট ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757