• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ম্যাক্সওয়েল ঝড়, বিপদ কাটিয়ে লড়াকু পুঁজি অস্ট্রেলিয়ার

    | ২৭ মার্চ ২০১৯ | ৯:১৮ অপরাহ্ণ

    ম্যাক্সওয়েল ঝড়, বিপদ কাটিয়ে লড়াকু পুঁজি অস্ট্রেলিয়ার

    টানা দুই ওয়ানডেতে পাত্তাই পায়নি পাকিস্তান। দুটিতেই দুর্দান্ত সেঞ্চুরি হাঁকান অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তৃতীয়টিতেও তিন অংক প্রায় ছুঁয়েই ফেলেছিলেন, মাত্র ১০ রানের জন্য হলো না সেঞ্চুরির ‘হ্যাটট্রিক’টা।


    তবে ফিঞ্চ আক্ষেপ নিয়ে ফিরলেও আবুধাবিতে সিরিজের তৃতীয় ওয়ানডেতে বড় বিপদ কাটিয়ে ঠিকই স্বস্তির নিঃশ্বাস ফেলছে অস্ট্রেলিয়া। পাকিস্তানি বোলাররা এবার বেশ চেপে ধরেছিলেন অজি ব্যাটসম্যানদের। ১৮৮ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বসেছিল সফরকারিরা।


    কিন্তু গ্লেন ম্যাক্সওয়েল ক্রিজে এসে খেলে দেন ভয়ংকর এক ইনিংস। ৫৫ বলে ৮ বাউন্ডারি আর ১ ছক্কায় গড়া তার ৭১ রানের ইনিংসটি শেষ পর্যন্ত রানআউটে থামলেও অস্ট্রেলিয়াকে বড় বিপদ থেকে বাঁচিয়ে দিয়েছে। নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেটে তারা তুলেছে ২৬৬ রান।

    টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই অস্বস্তিতে পড়ে অস্ট্রেলিয়া। ২০ রানের মধ্যে তারা হারিয়ে বসে উসমান খাজা (০) আর শন মার্শকে (১৪)। তৃতীয় উইকেটে পিটার হ্যান্ডসকম্বকে নিয়ে ৮৪ রানের জুটি ফিঞ্চের।

    ৪৩ বলে ৪৭ রানের ইনিংস খেলে হ্যান্ডসকম্ব বোল্ড হন হারিস সোহেলের বলে। মার্কাস স্টয়নিস ১০ রানেই ইমাদ ওয়াসিমের বলে বোল্ড। এরপর সেঞ্চুরির দোড়গোড়ায় দাঁড়ানো ফিঞ্চও হতাশা নিয়ে সাজঘরের পথ ধরলে কিছুটা বিপদে পড়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। ১৩৬ বলে ৫ চার আর ১ ছক্কায় অজি অধিনায়ক ৯০ রানে হন ইয়াসির শাহর শিকার।

    এরপর ঝড় তুলেন ম্যাক্সওয়েল। পাকিস্তানি বোলারদের তেড়েফুরে মারতে আরম্ভ করেন ডানহাতি এই ব্যাটসম্যান। অ্যালেক্স কারের সঙ্গে ভুল বোঝাবুঝিতে ম্যাক্সওয়েল রানআউটে কাটা না পড়লে পাকিস্তানের বিপদ আরও বাড়তো।

    পরের দিকে কারের ২১ বলে ২৫ রানের ইনিংসেই লড়াকু পুুঁজিতে গিয়ে থেমেছে অস্ট্রেলিয়ার ইনিংস।

    পাকিস্তানের পক্ষে একটি করে উইকেট নেন উসমান সিনওয়ারি, জুনায়েদ খান, ইয়াসির শাহ, ইমাদ ওয়াসিম আর হারিস সোহেল। পিএসএলে সাড়া জাগিয়ে জাতীয় দলে আসা তরুণ পেসার মোহাম্মদ হাসনাইন ৫ ওভারে ৫০ রান খরচ করেও ছিলেন উইকেটশূন্য।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673