শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ম্যাচসেরা তামিম, সিরিজসেরা সাকিব

ডেস্ক রিপোর্ট   |   বুধবার, ২১ জুলাই ২০২১ | প্রিন্ট  

ম্যাচসেরা তামিম, সিরিজসেরা সাকিব

জিম্বাবুয়ের বিপক্ষে টানা ১৯ ম্যাচ জিতে দলটিকে আরেকবার হোয়াইটওয়াশ করলো টাইগাররা। মঙ্গলবার (২০ জুলাই) তিন ম্যাচ সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডেতে ৪৮ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। অনেকগুলো রেকর্ডের এই সিরিজের পুরো ৩০ পয়েন্টে আরও এগিয়ে গেল টাইগাররা। এই পয়েন্টে সুপার লিগের টেবিলের শীর্ষ দল ইংল্যান্ডের (৯৫ পয়েন্ট) সঙ্গে টাইগারদের ব্যবধান কমে দাঁড়ালো ১৫ পয়েন্ট।

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার ম্যাচের জয়টি এসেছে অধিনায়ক তামিম ইকবালের হাত ধরে। বাংলাদেশ দলের অধিনায়ক জিম্বাবুয়ের বোলারদের তুলোধোনো করে ৮০ বলেই সেঞ্চুরি হাঁকিয়েছেন। তার ক্যারিয়ারের দ্রুততম সেঞ্চুরিতে ভর করে ১২ বল বাকি থাকতেই ৫ উইকেটে জিতে গেছে বাংলাদেশ। এমন পারফরম্যান্সের কারণে তৃতীয় ও শেষ ওয়ানডেতে ম্যাচসেরার পুরস্কার উঠেছে তামিমের হাতে।


এই সিরিজে ব্যাটে-বলে অনবদ্য ছিলেন সাকিব আল হাসান। দারুণ অলরাউন্ডিং পারফরম্যান্স প্রদর্শনের স্বীকৃতিও পেয়েছেন তিনি। হয়েছেন ম্যান অব দ্য সিরিজ। ব্যাট হাতে সাকিবের সংগ্রহ সিরিজের তৃতীয় সর্বাধিক ১৪৫ রান।

দুই দলের মধ্যে তিনি তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। এছাড়া সিরিজে সর্বোচ্চ উইকেট শিকারি সাকিব। এক ইনিংসে ৩০ রানে ৫ উইকেটসহ ৩ ম্যাচে নিয়েছেন ৮ উইকেট।  


Facebook Comments Box

Posted ১২:২২ পূর্বাহ্ণ | বুধবার, ২১ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১