মঙ্গলবার, জুলাই ৫, ২০২২

ম্যানইউতে যোগ দিচ্ছেন এরিকসেন

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২ | প্রিন্ট  

ম্যানইউতে যোগ দিচ্ছেন এরিকসেন

ক্রিস্টিয়ান এরিকসেনের প্রতি ডাচ কোচ এরিক টেন হ্যাগের মুগ্ধতার কথা অনেকেই জানেন। ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হয়ে এসে তাই এই ডেনিশ খেলোয়াড়কে দলে ভেড়ানোর পথে এগিয়ে গেলেন টেন হ্যাগ। বিবিসি জানিয়েছে, ৩ বছরের চুক্তিতে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার বিষয়ে নীতিগতভাবে রাজি হয়েছেন এরিকসেন। ব্রেন্টফোর্ডের সঙ্গে স্বল্পমেয়াদি চুক্তি শেষে এই মাসেই ফ্রি এজেন্টে পরিণত হন তিনি।

গত বছর ইউরোতে ডেনমার্কের প্রথম ম্যাচ ছিল ফিনল্যান্ডের বিপক্ষে। সে ম্যাচে খেলার মাঠেই জ্ঞান হারান এই ফুটবলার। দ্রুত পিসিআর দিয়ে হাসপাতালে নেওয়ায় হার্ট অ্যাটাক করেও বেঁচে যান তিনি। প্রায় ৫ মিনিট জীবন-মৃত্যুর মাঝখানে কাটিয়ে ফের পৃথিবীর আলো দেখা ফুটবলারের ক্যারিয়ারের ইতি ধরা হয়েছিল ওই ম্যাচকেই। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে ফের ফুটবলে ফেরেন তিনি।


তবে ফুটবলে ফিরলেও ইতালিতে নিজের ক্লাব ইন্টার মিলানে ফেরার আর সুযোগ ছিল না এই ডেনিশের। ইতালীয় ফুটবলের নিয়মানুযায়ী হৃদ্‌রোগসংক্রান্ত শারীরিক সমস্যা আছে, এমন কোনো ফুটবলারকে কোনো ক্লাব রাখতে পারে না। তাই বাধ্য হয়ে নতুন ক্লাবের সন্ধানে নামতে হয় তাকে। এরিকসেনকে নতুন করে ফুটবলে ফেরার সুযোগ করে দেয় প্রিমিয়ার লিগের দল ব্রেন্টফোর্ড।

গত জানুয়ারিতে এ ক্লাবের হয়ে ফের সর্বোচ্চ স্তরের ফুটবলে ফেরা এই তারকা ১১ ম্যাচ খেলে এক গোল, চারবার গোলে সহায়তা করেছেন। হৃদ্‌যন্ত্রে ইনপ্ল্যান্টেবল কার্ডিওভার্টার ডেফিব্রিলেটর বা আইসিডি ধারণ করেই ফের ফুটবল মাতাচ্ছেন তিনি। ফিরেছেন জাতীয় দলের জার্সিতেও।


ব্রেন্টফোর্ডের হয়ে খেলাটা উপভোগ করছিলেন। ক্লাবও সন্তুষ্ট ছিল। তার খেলা ১১ ম্যাচের ৭টিতেই জয়ের মুখ দেখেছে দল। তবু নতুন করে চুক্তি নবায়ন করেননি তিনি। মূলত ম্যানচেস্টার ইউনাইটেডে খেলার হাতছানিতেই ফ্রি এজেন্ট হয়ে অপেক্ষায় ছিলেন এরিকসেন।

রেড ডেভিলদের ক্লাবে আসাটা মোটামুটি তাই নিশ্চিত তার। এখনো অবশ্য ডাক্তারি পরীক্ষা বাকি এরিকসেনের। তার সঙ্গে ফেইনুর্দ ডিফেন্ডার টিরেল মালাসিয়ারও দেবেন শারীরিক পরীক্ষা। এরিকসেনের প্রতি আগ্রহী একমাত্র ক্লাব অবশ্য ছিল না ম্যানচেস্টার ইউনাইটেড। তাকে দলে নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিল তার সাবেক ক্লাব টটেনহ্যামও। তবে লন্ডনের ক্লাবটিতে আর ফেরা হচ্ছে না। ২০১৩ থেকে ২০২০ পর্যন্ত টটেনহামে খেলেছিলেন এরিকসেন।

Posted ১০:৪৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]