শুক্রবার, আগস্ট ৫, ২০২২

যথাযোগ্য মর্যাদায় পালিত হলো শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ০৫ আগস্ট ২০২২ | প্রিন্ট  

যথাযোগ্য মর্যাদায় পালিত হলো শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী

আশিকুর রহমান, নিজস্ব প্রতিবেদকঃ শুক্রবার (৫ আগস্ট) যথাযোগ্য মর্যাদায় ভূরুঙ্গামারী উপজেলা প্রশাসনের উদ্যোগে পালিত হলো স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে বিশিষ্ট ক্রীড়া সংগঠক বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী।

শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে একটি আলোচনা সভা ও স্মৃতিচারণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন ভূরুঙ্গামারী উপজেলার উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মা, উপজেলা আওয়ামিলীগের সভাপতি, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, উপজেলা ভাইস চেয়ারম্যানসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীসহ ডোনেট ফর ভূরুঙ্গামারী যুব ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম আপেলসহ অন্যান্য সদস্যবৃন্দ।


স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে বিশিষ্ট ক্রীড়া সংগঠক বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী ৫ই আগস্ট। তিনি ১৯৪৯ সালের ৫ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন।

২০২১ সাল থেকে এ দিবসটি রাষ্ট্রীয়ভাবে পালিত হচ্ছে। সরকারের ‘ক’ শ্রেণিভুক্তি দিবস হিসেবে ২০২০ সালের ৫ সেপ্টেম্বর ‘শেখ কামালের জন্মবার্ষিকী’ রাষ্ট্রীয়ভাবে পালনের প্রজ্ঞাপন জারি করা হয়। দিবসটি যথাযথ মর্যাদায় পালনে সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়সহ বিভিন্ন সংস্থা বিস্তারিত কর্মসূচি হাতে নিয়েছে। ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন এবং বিভিন্ন ক্রীড়া সংগঠনও পৃথক কর্মসূচি গ্রহণ করেছে। সেই সাথে দিবসটিতে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।


Posted ১০:২৮ অপরাহ্ণ | শুক্রবার, ০৫ আগস্ট ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]