সোমবার, মার্চ ২৩, ২০২০

যাত্রীর করোনা সন্দেহ, বিমানের জানালা দিয়ে ঝাঁপ পাইলটের

ডেস্ক   |   সোমবার, ২৩ মার্চ ২০২০ | প্রিন্ট  

যাত্রীর করোনা সন্দেহ, বিমানের জানালা দিয়ে ঝাঁপ পাইলটের

কথায় বলে, ‘আপনি বাঁচলে বাপের নাম’। অনেকটা এমনই ঘটনা দেখা গেল বিমানের এক পাইলটের ক্ষেত্রে। বিশ্বব্যাপী এখন সবচেয়ে বড় আতঙ্কের নাম ‘করোনা ভাইরাস’। বিশ্বের বেশিরভাগ মানুষ ভয়ে ঘরে আবদ্ধ রয়েছেন। এমন অবস্থায় করোনার ভয়ে বিমানের জানালা দিয়ে ঝাঁপ দিয়েছেন এক পাইলট।
ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে, এয়ার এশিয়ার পুনে থেকে দিল্লিগামী একটি বিমানে এক যাত্রীর শরীরে করোনাভাইরাসের লক্ষণ রয়েছে- এমন কথা ছড়িয়ে পড়লে বিমানে থাকা সবার মধ্যে আতঙ্ক তৈরি হয়। একথা জানার পর ঘাবড়ে যান পাইলট। কিন্তু ভয় পেয়ে পাইলট যা করলেন তা নজিরবিহীন।
বিমানটি অবতরণের পর তার সাধারণ দরজা দিয়ে না বেরিয়ে পাইলট-ইন-কমান্ড বেছে নিলেন ককপিটের ‘সেকেন্ড এক্সিট’ অর্থাৎ দ্বিতীয় দরজা। পাইলটের পাশে থাকা জানালা দিয়ে রীতিমতো বাইরে ঝাঁপ দিলেন তিনি।
গত শুক্রবার (২০ মার্চ) এয়ার এশিয়ার এয়ার এশিয়ার বিমান ১৫-৭৩২ এ এই ঘটনা ঘটে। যদিও বিমানবন্দর কর্তৃপক্ষও কোনো ঝুঁকি নিতে চায়নি। ওই বিমানের সব যাত্রীদের বিমানবন্দরেই প্রাথমিক স্ক্রিনিং করা হয়। যদিও তাতে সকলের ক্ষেত্রেই করোনা নেগেটিভ ধরা পড়ে।
এই ঘটনাটির বিষয়ে এয়ার এশিয়া ইন্ডিয়ার একজন মুখপাত্র বলেছেন, ‘২০ মার্চ, কোভিড-১৯ এর লক্ষণযুক্ত এক যাত্রী ১৫-৭৩২ বিমানটি করে পুনে থেকে নয়া দিল্লি আসেন। করোনা লক্ষণ যুক্ত ওই যাত্রী বিমানের একেবারে প্রথম সারিতেই বসেছিলেন, আর তাকে নিয়েই আতঙ্কের পরিবেশ তৈরি হয় গোটা বিমানে। ঘটনা জানাজানি হওয়ার পর নিরাপত্তার খাতিরে বিমানটি অবতরণের পরে সেটিকে আলাদা জায়গায় নিয়ে যাওয়া হয় এবং সেটিকে স্যানিটাইজ করা হয়।’
এয়ার এশিয়ার মুখপাত্র বলেছেন, ‘আমাদের ক্রুরা এই জাতীয় ঘটনায় কী করতে হবে তার জন্য যথেষ্ট প্রশিক্ষণপ্রাপ্ত। এর পাশাপাশি আমরা জানাতে চাই যে, আমরা বর্তমান পরিস্থিতির মধ্যেও অত্যন্ত যত্ন সহকারে যাত্রীদের পরিষেবা দিতে চাই।’


Posted ৬:২০ অপরাহ্ণ | সোমবার, ২৩ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]