• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    যুক্তরাজ্যে হামলা : সালমানের বাবা ও ভাই গ্রেপ্তার

    অনলাইন ডেস্ক | ২৫ মে ২০১৭ | ১১:৪৩ পূর্বাহ্ণ

    যুক্তরাজ্যে হামলা : সালমানের বাবা ও ভাই গ্রেপ্তার

    যুক্তরাজ্যের ম্যানচেস্টারে পপ কনসার্টে আত্মঘাতী হামলায় সন্দেহভাজন সন্ত্রাসী সালমান আবেদির ভাই ও বাবাকে লিবিয়ার ত্রিপোলি থেকে গ্রেপ্তার কটরা হয়েছে। বুধবার তাদের গ্রেপ্তারের কথা জানিয়েছে ত্রিপোলির কাউন্টার টেররিজম বাহিনী। এদিকে, হামলায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত ছয়জনকে গ্রেপ্তার করেছে যুক্তরাজ্য পুলিশ। লিবিয়ার কাউন্টার টেররিজম বাহিনীর এক মুখপাত্রের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদ মাধ্যম রয়টার্স এ খবরে প্রকাশ করেছে। খবরে বলা হয়েছে, ইসলামিক স্টেট (আইএস) এর সঙ্গে জড়িত ও লিবিয়ার রাজধানীতে হামলার পরিকল্পনা করার সন্দেহে তাদের গ্রেপ্তার করেছে ত্রিপোলির পুলিশ। সালমানের বাবার নাম রামাদান ও ছোট ভাইয়ের নাম হাশেম।


    এর আগে মঙ্গলবার সালমানের বড় ভাই ইসমাইলকে ম্যানচেস্টারে গ্রেপ্তার করা হয়। ২২ মে সোমবার রাত ১০টা ৩৫ মিনিটে মার্কিন সংগীতশিল্পী আরিয়ানা গ্র্যান্ডের কনসার্টে চালানো আত্মঘাতী হামলায় নিহত হয়েছেন ২২ জন। ওই ঘটনায় আহতের সংখ্যা অর্ধশতাধিক। এর মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। আত্মঘাতী হামলাকারীর নাম সালমান রামাদান আবেদি বলে জানিয়েছে পুলিশ।

    ajkerograbani.com

    গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন, সালমান আবেদিকে তারা আগে থেকে চিনতেন। ম্যানচেস্টারে জন্মগ্রহণকারী আবেদি স্থানীয় একটি স্কুলে পড়াশোনা করত। এরপর সালফোর্ড বিশ্ববিদ্যালয়ে বিজনেস ম্যানেজমেন্টে ভর্তি হয় সে। কোর্স শেষ করার আগেই সে ঝরে পড়ে। বেশ কয়েকবার লিবিয়ায় আসা-যাওয়া করেছে সে। লিবিয়া ভ্রমণের সময় সালমান উগ্রপন্থায় জড়িত হয়েছে কিনা, তা মাথায় রেখে তদন্ত করা হবে বলে জানিয়েছেন ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757